আব্দুস সালাম, টেকনাফ:

টেকনাফ পৌরসভার ইসলামবাদ এলাকায় দিনদুপুরে দোকানে ব্যাপক ভাংচুর ও লুটপাট এবং স্বশস্ত্র হামলা চালিয়েছে সন্ত্রসীরা। এ সন্ত্রাসী হামলার ঘটনায় দোকান মালিক ছমিউল্লাহ গুরুতর আহত হয়েছে। এসময় আশপাশের লোকজন এগিয়ে আসলে সন্ত্রাসীরা ভয়-ভীতি দেখিয়ে মামলা মোকদ্দমা করিলে প্রাণে মেরে ফেলার হুমকি প্রদর্শন করেন। ৭ নভেম্বর (বুধবার) সকালে পৌরসভার ইসলামবাদ এলাকায় এ ঘটনাটি ঘটেছে।

স্থানীয়দের সূত্রে জানা যায়, টেকনাফ পৌরসভার ইসলামবাদ এলাকায় দিনদুপুরে দোকান ভাংচুর ও লুটপাট এবং স্বশস্ত্র হামলা চালায় ধুংপ্রাং বিল এলাকার সন্ত্রাসী আবু তাহের(২০),তার ছোট ভাই বা¹ুলা, একই এলাকার মোঃ সুলতান ড্রাইভারের ছেলে লাদেন(২০)সহ আরো অজ্ঞাত ২/৩ জন মিলে দোকান মালিক ছমিউল্লাহকে দা,লোহার রড,লাটিসোটা নিয়ে বেদড়ক মারধর করে গুরুতর আহত করে নগদ টাকা ছিনিয়ে নেয়। পরে আহত অবস্থায় স্থানীয়রা তাকে দ্রুত উদ্ধার করে টেকনাফ উপজেলা স্ব্যাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। তার পা-সহ শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন রয়েছে। উন্নত চিকিৎসার জন্য তাকে কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

আহত দোকান মালিক ছমিউল্লাহ জানান, মঙ্গলবার রাতে সন্ত্রাসীরা আমার দোকানে এসে অশালীন আচারণ ও গালমন্দ করে। পরে আজ সকালে অর্তকিতভাবে দোকান ভাংচুর ও লুটপাট এবং স্বশস্ত্র হামলা চালায় ধুংপ্রাং বিল এলাকার মোঃ রফিকের ছেলে সন্ত্রাসী আবু তাহের(২০),তার ছোট ভাই বা¹ুলা, একই এলাকার মোঃ সুলতান ড্রাইভারের ছেলে লাদেন(২০)সহ আরো অজ্ঞাত ২/৩ জন মিলে আমাকে দা,লোহার রড,লাটিসোটা নিয়ে ব্যাপক মারধর করে আহত করার একপর্যায়ে শোর-চিৎকার করিলে আশপাশের লোকজন এেিগয়ে এসে আমাকে উদ্ধার করা হয়। এসময় হামলাকারীরা নগদ ১ লাখ ৬০ হাজার টাকা ছিনিয়ে নিয়ে যায়।

তিনি আরো জানান,চিকিৎসকের পরামর্শক্রমে কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছি। চিকিৎসাধীন থাকায় হামলাকারীদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি নিতে বিলম্ব হচ্ছে।

এ ব্যাপারে েেটকনাফ মডেল থানার পরিদর্শক (তদন্ত) এবিএমএস দোহা জানান, এ ঘটনায় হামালাকারীদের বিরুদ্ধে অভিযোগ পেলে তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা গ্রহণ করব।