মিনিষ্টার কাপ জাতীয় উশু প্রতিযোগীতায় কক্সবাজারের কৃতিত্ব

ক্রীড়া প্রতিবেদক:

অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত সদ্য সমাপ্ত মিনিষ্টার কাপ ১৩তম জাতীয় উশু চ্যাম্পিয়াশীপ ২০১৮ এ কক্সবাজার জেলা ক্রীড়া সংস্থার পক্ষে ৫ জন খেলোয়াড় অংশগ্রহণ করে কৃতিত্বের স্বাক্ষর রাখেন। অংশগ্রহণকারী খেলোয়াড়দের জেলা ক্রীড়া সংস্থার পক্ষ ও জেলা উশু এসোসিয়েশন থেকে উঞ্চ অভিনন্দন জানানো হয়েছে। এতে তাসলিমা আক্তার মহিলা বিভাগে তাউলু ইভেন্টে ১ টি সিলভার, পুরুষ বিভাগে মাসুদ রানা সান্দা ইভেন্টে ৫২ কেজি ওজনে ১ টি ব্রুঞ্চ এবং শামীম হোসেন ৬৫ কেজি ওজন শ্রেণীতে ১ টি ব্রুঞ্চ পদকসহ মোট ৩ টি পদক অর্জন করে ৩২ টি জেলা দলের মধ্যে রার্নার আপ হওয়ার গৌরব অর্জন করে। জানা যায় উক্ত টুনামেন্টে ৩২ টি জেলা দল এবং ৮ টি সাভির্সেস টিম সহ মোট ৪০ টি টিমে ৩৮২ জন খেলোয়াড় অংশগ্রহণ করে। এতে মহিলা এবং পুরুষ বিভাগে বাংলাদেশ আনসার বাহিনী চ্যাম্পিয়ান হওয়ার গৌরব অর্জন করে এবং বাংলাদেশ সেনাবাহিনী রানার আপ হয়। অংশ নেওয়া ৩২ টি জেলা দলের মধ্যে কক্সবাজার জেলা ক্রীড়া সংস্থা রার্নার আপ হওয়ার গৌরব অর্জন করে।

উক্ত সফলতার ব্যাপারে কক্সবাজার জেলা ক্রীড়া সংস্থার সেক্রেটারী অনুপ বড়–য়া অপু বলেন প্রতিবারের ন্যায় উশু খেলোয়াড়গণ এবারও কক্সবাজার জেলার হয়ে কৃতিত্বের সাথে অংশগ্রহণ করে জেলা পর্যায়ে রার্নার আপ হওয়ার গৌরব অর্জন করায় আমি তাদেরকে আন্তরিক আভিনন্দন জানাচ্ছি এবং আগামীতে আরও বড় ধরনের অর্জনের জন্য সার্বিক সহযোগিতা প্রদান করার প্রতিশ্রুতি প্রদান করছি।

এ ব্যাপারে কক্সবাজার জেলা উশু এসোসিয়েশনের সেক্রেটারী মোহাম্মদ শেখ সেলিম বলেন- কক্সবাজারের পক্ষে মাত্র ৫ জন খেলোয়াড় অংশগ্রহণ করে ৩ টি পদক পাওয়ার গৌরব অর্জন করে।

তিনি অতীতের অর্জনের কথা স¥রণ করিয়ে দিয়ে বলেন আমরা ১২তম জাতীয় উশু গেমস-২০১৭ এবং বাংলাদেশ যুব গেমসে কক্সবাজার জেলার পক্ষে উশু খেলোয়াড়রা ৭ টি স্বর্ণপদকসহ বিভিন্ন ইভেন্টে ২২টি পদক অর্জন করে সাফল্য বয়ে আনে। যা কক্সবাজারের ক্রীড়াঙ্গনসহ সকলেরই জানা। তাই আমি উক্ত সফলতা অব্যহত রাখার জন্য অবশ্যই জেলার সংস্লিষ্ট কতৃপক্ষের আন্তরিকতা এবং সার্বিক সহযোগিতা কামনা করছি। উক্ত টূর্ণমেন্টে কক্সবাজার জেলা ক্রীড়া সংস্থার কোচের দায়িত্বে ছিলেন আরিফুল আজিম, টিম ম্যানেজার ছিলেন বিশিষ্ট ক্রীড়া সংগঠক ও লেখক আনোয়ার হাসান চৌধুরী।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

নিম্ন আদালতের সাজা উচ্চ আদালতে স্থগিত না হলে প্রার্থিতা বাতিল হবে

নিম্ন আদালতের সাজা উচ্চ আদালতে স্থগিত না হলে প্রার্থিতা বাতিল হবে

এমপি মৌলভী ইলিয়াছকে চ্যালেঞ্জ আরেক প্রার্থী সামশুল আলমের

পেকুয়া উপজেলা স্বেচ্ছাসেবক দলের কৃতজ্ঞতা

চট্টগ্রামের বিএনপি কার্যালয় পুলিশের কড়া পাহাড়া

মাওলানা আনোয়ারের জানাজা ও দাফন সম্পন্ন

বিএনপির মনোনয়নপত্র নিলেন আলমগীর ফরিদ ও শহীদুজ্জামান

বান্দরবান ৩০০নং আসনে মনোনয়ন নিয়ে বেসামাল বিএনপি

কলেরা টিকা পাবে আরো দু’লক্ষাধিক রোহিঙ্গা

নির্বাচনের পরিবেশ নষ্ট করছে সরকার: ফখরুল

খালেদার দু’টি আসন পাচ্ছেন দুই পুত্রবধূ!

সেন্টমার্টিনে ২ লাখ ৩০ হাজার ইয়াবা উদ্ধার

ডেসটিনির চেয়ারম্যানের ৩ বছর কারাদণ্ড

যশোরে বিদেশী পিস্তল ও ম্যাগজিনসহ যুবক আটক

বিশ্ব ডায়াবেটিস দিবস উপলক্ষে রাঙামাটিতে আলোচনা সভা

উখিয়ার কলেজছাত্রী হত্যাকারী সন্ত্রাসী কবিরের গুলিবিদ্ধ লাশ উদ্ধার

চকরিয়ায় গ্রাম আদালত বিষয়ক কর্মশালা

আলমগীর ফরিদের বহিস্কারাদেশ প্রত্যাহার

নয়াপল্টনে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ

যুক্তরাষ্ট্রও রোহিঙ্গা প্রত্যাবাসনের বিরোধী