আবুল কালাম,চট্টগ্রাম :

টাকা, মাদক ও চেক নিয়ে চট্টগ্রাম কারাগারের জেলার সোহেল রানা বিশ্বাসের আটকের ঘটনার  কমিটি তদন্ত শুরু করেছেন।

সোমবার (৫ নভেম্বর) চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার পরিদর্শন করেন বরিশাল বিভাগের কারা উপ-মহাপরিদর্শক (ডিআইজি, প্রিজন্স) ছগির মিয়া নেতৃত্বে তিন সদস্যের একটি কমিটি।
ছগির মিয়া বলেন, প্রথমদিন চট্টগ্রাম কেন্দ্রীয় কারা অভ্যন্তরে বন্দি কয়েদি ও হাজতিদের পাশাপাশি জেল ভিজিটরসহ বিভিন্নজনের সঙ্গে কথা বলেছেন তারা।

আমাদের তদন্ত কাজ পরিচালনার জন্য ভৈরবসহ আরও কয়েকটি জায়গায় যেতে হবে এবং আরও অনেকের সাথে কথাও বলতে হবে। সেজন্য আদালতের অনুমতিরও প্রয়োজন আছে।”

গত ২৬ অক্টোবর ভৈরব রেল স্টেশনে চট্টগ্রাম থেকে ময়মনসিংহগামী বিজয় এক্সপ্রেস ট্রেনে অভিযান চালিয়ে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের জেলার সোহেল রানা বিশ্বাসকে গ্রেপ্তার করে ভৈরব রেলওয়ে থানা পুলিশ।

এসময় তার কাছ থেকে ১২ বোতল ফেন্সিডিল, নগদ ৪৪ লাখ ৪৩ হাজার টাকা, চেক উদ্ধারের কথা জানিয়েছিলেন ভৈরব রেলওয়ে থানার ওসি আব্দুল মজিদ।

আটকের পর থেকে চট্টগ্রাম কারাগারে সোহেল রানার বিভিন্ন দুর্নীতির কথা উঠে আসেতে থাকে। এছাড়াও শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে তিনি আগেও চাকরি থেকে বরখাস্ত হয়েছিলেন বলে কারা অদিদপ্তরসূত্রে জানা যায়। কারাগারে দায়িত্ব পালন কালে সে অনেক আগে থেকে এভাবে করতে করতে নেশায় পরিনত হয়।