cbn  

প্রেস বিজ্ঞপ্তি :

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির চট্টগ্রাম মহানগরী উত্তর সেক্রেটারী আ স ম রায়হান বলেন জাতীয় নির্বাচনের তফশীল ঘোষণার আগ মুহুর্তে ফ্যাসিবাদী আওয়ামী লীগ রাষ্ট্রীয় ক্ষমতা কুক্ষিগত করে রাখতে বিরোধী মতাদর্শের বন্ধ কার্যালয়ে ভাংচুর ও লুটপাট চালিয়ে আইন শৃঙ্খলা বাহিনীকে দিয়ে ফাঁকা গুলি ছুঁড়ে বিস্ফোরণের কল্পকাহিনী সাজিয়ে নেতা-কর্র্মীদের বিরুদ্ধে বানোয়াট মামলা দায়ের করে শতাব্দী নিকৃষ্ট মিথ্যাচারের জঘণ্য খেলায় মেতে উঠেছে। গণ-দাবীর মুখে তাঁরা একদিকে রাজনৈতিক দল ও জোটের সাথে সংলাপের নামে নিজেদের শরীক দলগুলোকে ডেকে তামাশা করছে। অপরদিকে গায়েবী মামলায় বিরোধী মতের হাজার হাজার নেতা-কর্মীকে আটক রাখছে। অবৈধ সরকার শুধু মুখে ফাঁকা বুলি আউড়িয়ে দেশে গণতন্ত্র, আইনের শাসন নিশ্চিতের কথা বলে নিজেরাই নিত্য আইন বহির্ভূত ঘৃণ্য কাজ করে যাচ্ছে। বিনা ভোটে ক্ষমতা আঁকড়ে থাকা আ’লীগ বিরোধী দল, মত সহ্য করতে না পেরে তাদের ঘায়েল করতে অন্য দলের শীর্ষ নেতাদের পাইকারি হারে আটক করছে। যা একটি দেশের সুষ্ঠু রাজনীতির জন্যে অশনি সংকেত ছাড়া আর কিছু নয়। ক্ষমতাসীনরা তাদের নির্লজ্জ খায়েশ মেটাতে আধিপত্যবাদীর পা-চাটা কুকুরের মতো একের পর এক দেশ বিরোধী এজেন্ডা বাস্তবায়ন করে সবুজ বাংলাদেশকে রক্তে রঞ্জিত করেছে। এই ঘৃণ্য কাজ করতে গিয়ে তারা পুরো দেশকে কারাগার বানিয়েছে। কোন সভ্য নাগরিক এই ফ্যাসিবাদী সরকারের বর্বরতার বিরুদ্ধে প্রতিবাদ পর্যন্ত করতে সাহস পাচ্ছে না। তিনি আইন শৃঙ্খলা বাহিনীর এসব ঘৃণ্য চক্রান্ত পরিহার করে অবিলম্বে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহার করার জোর দাবী জানান।

চট্টগ্রামে পুলিশী ব্লক রেইড দিয়ে নগর উত্তর শিবির কার্যালয়ে বিস্ফোরণের নামে ককটেল উদ্ধারের মিথ্যা নাটক মঞ্চায়নের প্রতিবাদ, নেতৃবৃন্দের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহার ও আটক রাজবন্দীর নিঃশর্ত মুক্তির দাবীতে চট্টগ্রাম মহানগরী উত্তর শিবিরের বিক্ষোভ মিছিলোত্তর সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি আজ (০৫/১১/১৮) এসব কথা বলেন। শিবির নেতা হামেদ হাসান’র পরিচালনায় সমাবেশে নগর উত্তর শিবিরের বিভিন্ন পর্যায়ের নেতারা বক্তব্য রাখেন।

সমাবেশে বক্তারা বলেন আইন শৃঙ্খলা বাহিনী দেশে চিহ্নিত অপরাধীদের আটকের পরিবর্তে বিরোধী মতের দলীয় নেতা কর্মীদের অন্যায়ভাবে গ্রেফতার করে তাদের বিরুদ্ধে হাস্যকর মিথ্যা, বানোয়াট কল্পকাহিনী সাজিয়ে হয়রানিমূলক মামলা দায়ের করছে। তারা নিজেদের পেশাদারিত্ব ভুলে সরকারের মাত্রাতিরিক্ত আজ্ঞা পালন করতেই বেশি ব্যস্ত রয়েছে। বক্তারা আইন শৃঙ্খলা বাহিনীকে পরিকল্পিতভাবে আটক, নিরপরাধ মেধাবী ছাত্রদেরকে অযথা হয়রানি পরিহার করে সুষ্ঠু নির্বাচনের স্বার্থে লেভেল প্লেয়িং ফিল্ড নিশ্চিত করার আহ্বান জানান। নগরীর বহদ্দারহাট থেকে শুরু হওয়া শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিলটি কাপাসগোলা এলাকায় গিয়ে সমাবেশের মাধ্যমে শেষ হয়।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •