তাজুল ইসলাম পলাশ, চট্টগ্রাম:
দশম জাতীয় নির্বাচন সময়কালে বিএনপি-জামায়াতের আগুন সন্ত্রাসের কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ২০১৪ সালের নির্বাচনের আগে ও পরে টানা ৯২ দিন অবরোধ করেছে বিএনপি। তাঁদের আগুন সন্ত্রাসে বহু মানুষের জীবন তছনছ হয়েছে।

আজ বৃহস্পতিবার গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে চট্টগ্রামের ১৯ প্রকল্পসহ দেশের ৫৬ টি জেলায় ৩২১টি প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, ৫ জানুয়ারির নির্বাচন ঠেকানোর নাম করে বিএনপি-জামায়াতের জীবন্ত মানুষকে পুড়িয়া মারা দেখেছে দেশবাসী। ৯২ দিন অবরোধ করেছে। প্রায় ৫০০ মানুষকে জীবন্ত পুড়িয়ে মেরেছে। তিন সহ¯্রাধিক মানুষ পঙ্গু হয়েছে। বহু পরিবার তছনছ হয়ে গেছে এই নৃশংসতায়। এদিকে চট্টগ্রামে মেগা প্রকল্পসহ ১৯ প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিস্থাপন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ভিডিও কনফারেন্স এর মাধ্যমে প্রধানমন্ত্রী চট্টগ্রাম বন্দর, সিডিএ, গণপূর্ত মন্ত্রণালয়, বস্ত্র ও পাট মন্ত্রণালয়সহ বিভিন্ন সংস্থার ১৪টি উন্নয়ন প্রকল্প উদ্বোধন করেন। এসব প্রকল্পের মধ্যে রয়েছে চট্টগ্রাম প্রেস ক্লাবের বঙ্গবন্ধু হল, চট্টগ্রাম বন্দরের ৩টি গ্যান্ট্রি ক্রেন, বাংলাদেশ শিপিং করপোরেশনের জাহাজ এমভি বাংলার জয়যাত্রা, সিডিএ’র সিটি আউটার রিং রোড, চট্টগ্রামের চার উপজেলা- সাতকানিয়া, চন্দনাইশ, আনোয়ারা ও রাঙ্গুনিয়ায় শতভাগ বিদ্যুতায়ন। এছাড়াও চট্টগ্রাম আদালত চত্বরে স্মৃতিসৌধ, বাঁশখালী ফায়ার স্টেশন, বাঁশখালী আদালত ভবন, রাঙ্গুগুনিয়া উপজেলা শিল্পকলা একাডেমি, সীতাকুন্ড উপজেলা প্রশাসনিক ভবন এবং চট্টগ্রাম টেক্সটাইল ইনস্টিটিউট ভবন উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। এ সময় চট্টগ্রামে ৫টি প্রকল্পের ভিত্তি স্থাপনও করেন প্রধানমন্ত্রী। এসব প্রকল্পের মধ্যে আছে-বে টার্মিনাল নির্মাণ, কেএফডি লিমিটেড আধুনিকায়ন, বিএমআরআই প্রকল্প, পটিয়ায় দুগ্ধ কারখানা এবং সীতাকুন্ড জুট মিলস আধুনিকায়ন।

অনুষ্ঠানে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনসহ মন্ত্রিসভার সদস্য ও আওয়ামী লীগের সিনিয়র নেতারা উপস্থিত ছিলেন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •