সংবাদ বিজ্ঞপ্তিঃ

কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ও নিলসের অায়োজনে দিন ব্যাপী জাতীয় মুট কোর্ট প্রতিযোগিতা শুরু হচ্ছে শুক্রবার। এই প্রতিযোগিতায় সারা বাংলাদেশের ১৯ টি বিশ্ববিদ্যালয়ের প্রতিযোগিরা রেজিস্ট্রেশন করেছে । বিশ্ববিদ্যালয় গুলো হল জাহাংগীরনগর বিশ্ববিদ্যালয়, নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়, কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, ব্রিটানিয়া ইউনিভার্সিটি, ব্রাক ইউনিভার্সিটি, ইস্টার্ন ইউনিভার্সিটি, ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটি, পোর্ট সিটি ইউনিভার্সিটি, ডেফোডিল ইউনিভার্সিটি, ইসলামিক ইউনিভার্সিটি, লিডিং ইউনিভার্সিটি, প্রিমিয়ার ইউনিভার্সিটি, স্টেট ইউনিভার্সিটি, সিলেট ইন্টাঃ ইউনিভার্সিটি, মেট্রোপলিটন ইউনিভার্সিটি, নটর ডেম ইউনিভার্সিটি, বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি, ইউনিভার্সিটি অব চিটাগাং।

প্রতিযোগিতায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের মহামান্য বিচারপতি এসএম মুজিবুর রহমান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে থাকবেন কক্সবাজার ইন্টারনাশনাল ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর ড. আবুল কাশেম, কক্সবাজার জেলা ও দায়রা জজ খন্দকার হাসান মোহাম্মদ ফিরোজ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের ডীন প্রফেসর এ বি এম আবু নোমান। বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত থাকবেন, বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের সম্মানিত সভাপতি সালা উদ্দিন অাহমদ সিঅাইপি , সেক্রেটারী লায়ন মুজিবুর রহমান ও সদস্যবৃন্দ এবং সম্মানিত ট্রেজারার প্রফেসর অাবদুল হামিদ, রেজিস্ট্রার নাজিম উদ্দিন সিদ্দীকী ও পরীক্ষা নিয়ন্ত্রক এএসএম সাইফুর রহমান।

এছাড়াও উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, শিক্ষক ও শিক্ষিকা সহ ছাত্র-ছাত্রীরা। অনুষ্ঠানে নিলসের প্রতিনিধি হিসেবে উপস্থিত থাকবেন নিলসের সভাপতি ও অাইন বিভাগের প্রভাষক নাসরিন সুলতানা। এছাড়াও বিচারক হিসেবে থাকবেন জজ, ম্যাজিস্ট্রেট সহ সারা দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের অাইন বিভাগের শিক্ষকমন্ডলী।

এ ব্যাপারে জানতে চাইলে কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির আইন বিভাগের বিভাগীয় প্রধান সহকারী অধ্যাপক আবু সুফিয়ান মোহাম্মদ তাজ উদ্দিন জানান, কক্সবাজারের জন্য এটি অনেক বড় অায়োজন। এ প্রতিযোগিতার মাধ্যমে সবাই অাইন বিষয়ে অারো জানতে পারবে। তিনি অনুষ্ঠান বাস্তবায়নে সবাইকে সহযোগিতার অাহবান জানান।

প্রতিযোগিতার মিডিয়া পার্টনার হিসেবে থাকবে কক্সবাজার নিউজ ডট কম।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •