মোঃ জয়নাল আবেদীন টুক্ক,নাইক্ষ্যংছড়ি:
বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলা চেয়ারম্যান তোফাইল আহাম্মদের বড় ভাই বিশিষ্ট কাঠ ব্যবসায়ী ও উপজেলা বিএনপির সাবেক সভাপতি প্রবীণ রাজনৈতিক ব্যক্তিত্ব মোঃ নুর আহাম্মেদ কোম্পানী (৭৫) আর নেই।

তিনি গত ৩০ অক্টোবার (মঙ্গলবার) ভোর ৫টায় কিডনি আক্রান্ত হয়ে চট্টগ্রামের একটি হাসপাতালে ইন্তেকাল করেন,
ইন্নালিল্লাহি…..রাজিউন।

মৃত্যুকালে তিনি ৬ ছেলে ২ মেয়ে, নাতি নাতনীসহ ও অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। মরহুমের নামাজে জানাযা দুপুর ২টা ৩০ মিনিটে নাইক্ষ্যংছড়ি কেন্দ্রীয় ঈদগা মাঠে অনুষ্টিত হয়। জানাযার নামাজে হাজারো মানুষের ঢল নামে।

এতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বান্দরবান জেলা বিএনপিরসহ সভাপতি ও প্রেসক্লাবের সাবেক সভাপতি অধ্যাপক মোঃ ওসমান গণি, নাইক্ষ্যংছড়ি উপজেলা ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো, কামাল উদ্দীন, কক্সবাজার থেকে প্রকাশিত দৈনিক সৈকত পত্রিকার সম্পাদক মাহব্বুর রহমান চৌধুরী, সদর ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগ সহ সভাপতি তসলিম ইকবাল চৌধুরী, রামু উপজেলা ভাইস চেয়ারম্যান মো,আলী হোসেন, নাইক্ষ্যংছড়ি সাবেক উপজেলা চেয়ারম্যান মো, ইকবাল,দৌছড়ি ইউপি চেয়ারম্যান আলহাজ্ব হাবিব উল্লাহ, বাইশারী সাবেক ইউপি চেয়ারম্যান মনোয়ারুল হক মনু, উপজেলা বিএনপি সভাপতি আরেফ উল্লাহ ছুট্টু, নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাব সভাপতি শামীম ইকবাল চৌধুরী, বিএনপি নেতা নুরুল কাশেম, যুবনেতা মো, শাহাজাহান প্রমুথ।

এছড়াও বিভিন্ন রাজনৈতিক দলে নেতা কর্মী ,সাংবাদিক,সুশীল সমাজসহ গণ্যমান্য, ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। নাইক্ষ্যংছড়ি ঈহগা মাঠে প্রথম নামাজে জানাযায় ইমামতি করেন বাজার কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম মওলানা বশির উদ্দিন, এর পর মরহুমের গ্রামের বাড়ী কচ্ছপিয়া ইউনিয়নের বালোবাসা এলাকায় দ্বিতীয় জানাযার নামাজ শেষে পারিবারিক কবরস্থানে দাপন করা হয়। প্রবীণ এই রাজনৈতিক নেতার মৃত্যুতে বান্দরবান জেলা বিএনপির সভাপতি, সম্পাদক ও উপজেলা বিএনপির সভাপতি,সম্পাদকসহ অংঙ্গ সংগঠনের নেতা কর্মীরা গভীর শোক প্রকাশ করে পরিবারের পতি সমবেদনা জানান। অপরদিকে নাইক্ষ্যংছড়ি উপজেলা জাতীয় পাটির সভাপতি, সম্পাদকসহ বিভিন্ন রাজনৈতক নেতারা শোক ও সমবেদনা জানান।