চকরিয়া প্রতিনিধি :

চকরিয়ায় জেএসসি পরীক্ষার এক স্কুল শিক্ষার্থীকে উত্ত্যক্ত করার প্রতিবাদ করায় উল্টো শিক্ষার্থীর বিদ্যালয়ে অনুপ্রবেশ করে ছাত্র-ছাত্রী ও শিক্ষকদের উপর হামলা চালিয়েছে একদল দুর্বৃত্তরা।

রবিবার(২৮অক্টোবর) সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের দিগরপানখালীস্থ এস এ আইডিয়াল স্কুল এন্ড কলেজে এ হামলার ঘটনা ঘটে। এ সময় দুর্বৃত্তদের হামলায় ওই বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী, শিক্ষক,পরিচালনা কমিটির সদস্যসহ কমবেশী ১২ জন আহত হয়েছেন। আহত শিক্ষার্থীদের স্থানীয় ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

এ ঘটনায় এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। ঘটনার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পৌছে এলাকার পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। বিদ্যালয়ে সপ্তম শ্রেণীতে পড়ুয়া এক ছাত্রী নাম প্রকাশে অনিচ্ছুক জানান, এস এ আইডিয়াল স্কুল এন্ড কলেজে থেকে এবারে জেএসসি পরীক্ষার্থী এক আপু ও তার কয়েক সহপাঠী নিয়ে বিদ্যালয়ের পেছনের টিউবওয়েল এ পানি পান করতে যান। ওই সময় পাশ্ববর্তী ধরপাড়া (বাইন্যা পাড়া) এলাকার বখাটে কয়েক যুবক এসে তাদের উত্ত্যক্ত করে এক আপুর ওড়না ধরে টান দেয়। এতেই তারা চিৎকার করলে বিদ্যালয়ের অন্যান্য ছাত্র-ছাত্রীরা দৌড়ে আসে। এ সময় বিদ্যালয়ের প্রতিষ্টাতা ও সভাপতি শহিদুল ইসলাম সাথে ওই বখাটে হিন্দু পাড়ার যুবকদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে।

এ ঘটনা থামাতে গিয়ে দু’পক্ষের হামলায় বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী ও শিক্ষককে আহত করা হয়। দিগরপানখালীস্থ এস এ আইডিয়াল স্কুল এন্ড কলেজের প্রতিষ্টাতা ও পরিচালনা কমিটির সভাপতি শহিদুল ইসলাম বলেন, রবিবার সকালে (আজ) বিদ্যালয়ের জেএসসি পরীক্ষার্থীদের বিদায় ও মিলাদ মাহফিল অনুষ্টান চলছিল।এ সময় হঠাৎ জেএসসি পরীক্ষার্থী ক’জন ছাত্রী টিউবওয়েল পানি খাওয়ার জন্য যান।এ সময স্থানীয় ধরপাড়ার বখাটে কয়েকজন যুবক এসে তাদের উত্ত্যক্ত করলে বাধা দেয়ায় হামলা চালায় শিক্ষার্থীদের।

তাদের হামলায় বিদ্যালয়ের ১০-১২জন ছাত্র-ছাত্রীসহ শিক্ষকরা আহত হয়। উত্ত্যক্ত এ ঘটনা নিয়ে দ্রুত থানায় খবর দেয়া হয়। পরে চকরিয়া থানার এস আই প্রিয়লাল ঘোষ ঘটনাস্থল এসে পরিদর্শন করেন। এ নিয়ে প্রশাসনের কাছে লিখিত অভিযোগ দেয়া হয়েছে। চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: বখতিয়ার উদ্দিন চৌধুরী জানান, ঘটনার খবর পেয়ে থানা পুলিশের একটি ফোর্স পাঠানো হয়। পুলিশ ঘটনাস্থল পৌছে এলাকার পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। লিখিত অভিযোগ পেলে ঘটনায় জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •