নুসরাত পাইরিন :

কক্সবাজারে ইস্কন মন্দির পরিদর্শনকালে ভারতীয় হাই কমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা বলেছেন, বাংলাদেশের সকল সুখে দুঃখে ভারত পাশে থাকবে ।

তিনি ২৮ অক্টোবর রবিবার সকাল সাড়ে ৮ টায় কক্সবাজার ঘোনারপাড়াস্থ শ্রী শ্রী রাধা দামোদর (ইস্কন) মন্দির পরিদর্শনে আসেন। পরিদর্শনকালে ভগবান জগন্নাথ, বলদেব, সুভদ্রা ও ইস্কন প্রতিষ্ঠাতা আচার্য শ্রীল অভয় চরণারবিন্দ প্রভুপাদের বিগ্রহে মঙ্গল প্রদীপ প্রজ্জ্বল করেন। প্রদীপ প্রজ্জ্বলন শেষে উপস্থিত ভক্তভক্তের উদ্দেশ্যে বক্তব্য রাখেন কমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা। তিনি বলেন, ১৯৭১ সালের স্বাধীনতা যুদ্ধে ভারত সরকার বাংলাদেশকে যেভাবে সহযোগিতা করেছিল ঠিক সেভাবেই সমৃদ্ধশালী বাংলাদেশ গড়তে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তথা ভারত সরকার বাংলাদেশের সকল সুখে-দুঃখে সবসময় পাশে থাকবে। বাংলাদেশ আরো উত্তরোত্তর বৃদ্ধি হোক এটা ভারত সরকার চায়। ইস্কন মন্দিরের সাথে ভারতীয় হাই কমিশনের সুসম্পর্ক রয়েছে । তিনি আরো বলেন, ঢাকার সাভারে একটি বৃদ্ধাশ্রম ও সিলেটে যুগলটিলা ইস্কন মন্দিরে ৫ তলা বিশিষ্ট ১টি ছাত্রাবাস নির্মাণ করে দিয়েছেন। শ্রিংলা বলেন, কক্সবাজার ইস্কন মন্দির দর্শন করে নিজেকে ধন্য মনে করছি।
এ সময় উপস্থিত ছিলেন, ফাষ্ট সিকিউরিটি রাজেশ উইকি, কেন্দ্রীয় পূজা উদ্যাপন পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক সন্তোষ শর্মা, কক্সবাজার জেলা পূজা উদ্যাপন পরিষদের সভাপতি এডভোকেট রনজিত দাশ, সাধারণ সম্পাদক বাবুল শর্মাসহ, সাংবাদিক, ইস্কন মন্দিরের সমস্ত ব্রহ্মচারী ও গৃহস্থ ভক্তরা উপস্থিত ছিলেন। ভারতীয় হাই কমিশনার শ্রিংলাকে জগন্নাথের চিত্রপট ও শ্রীমদ্ভাবদগীতা উপহার দেওয়া হয়। মন্দির পরিদর্শন শেষে বিমানযোগে ঢাকার উদ্দেশ্যে কক্সবাজার ত্যাগ করেন।