মোস্তাক শান্ত, মালয়েশিয়াঃ প্রতিবেশী দেশ ভারতে অবৈধ অনুপ্রবেশ মামলায় খালাস পেলেন বাংলাদেশের সাবেক যোগাযোগ প্রতিমন্ত্রী ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাহউদ্দীন আহমেদ। শুক্রবার (২৬ অক্টোবর) ভারতের মেঘালয় রাজ্যের শিলং এর আদালত তাকে ফরেনার্স অ্যাকটের এ মামলা থেকে বেকসুর খালাস দেন।

উল্লেখ, ভারতের অনুপ্রবেশের অভিযোগে ২০১৫ সালের মার্চে বিএনপির এই নেতার বিরুদ্ধে মামলা করে মেঘালয় পুলিশ। সিটি থানায় দায়ের করা ওই মামলায় গ্রেফতার দেখানো হয় তাকে। তবে শারীরিক অসুস্থতার কারণে বিচারক তাকে শর্তসাপেক্ষে জামিন দেন। জামিনের প্রধান শর্তই হল – শিলংয়ের বাহিরে যাওয়া যাবে না।

আর সে কারণেই সালাহউদ্দিন আহমেদ আপাদত সেখানেই একটি গেস্ট হাউস ভাড়া করে আছেন। অসুস্থতার জন্য তার চিকিৎসাও চলছে ঐ শহরে। মাঝে মধ্যে পরিবারের সদস্যরা ও দলীয় নেতা কর্মীরা গিয়ে তার সাথে দেখা সাক্ষাত করেন। এদিকে রায়ের খবর পেয়ে দেশী বিদেশে কক্সবাজার বাসীরা আনন্দে মেতে উঠেন ।

কক্সবাজার জেলার প্রায় প্রতিটি ইউনিটে মিষ্টি বিতরণের পাশাপাশি মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুর শহরে মালয়শিয়াস্থ কক্সবাজার জেলা জাতীয়তাবাদী ফোরামের সভাপতি ইমন সাঈদ এর নেতৃত্বে মিষ্টি বিতরণ করেন নেতা কর্মীরা। সেখানে উপস্থিত ছিলেন কক্সবাজার জেলা ইসলামী ঐক্যজোটের সাধারণ সম্পাদক মাওলানা মোহাম্মদ নুরুল আমিন আল মাদানী , মাওলানা ইসহাক, মো: কুতুব উদ্দীন, সালাহউদ্দীন কাজল, তোফাইদুল, এমরাজ সহ মালয়েশিয়াস্থ কক্সবাজার জেলা জাতীয়তাবাদী ফোরামের নেতৃত্ব বৃন্ধ।