প্রেস বিজ্ঞপ্তি:

বাংলাদেশ ভারত সম্পর্ক এখন অনন্য উচ্চতায়,জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে বাংলাদেশের স্বাধীনতা সংগ্রাম থেকে শুরু করে প্রতিটি পর্যায়ে ভারত বাংলাদেশের অকৃত্রিম বন্ধু হিসাবে পাশে ছিল এবং আগামীতেও থাকবে। বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাই কমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা শুক্রবার সকাল ১০ টায় কক্সবাজার পূজা উদযাপন পরিষদের আয়োজনে মত বিনিময় সভায় প্রধান অথিতির বক্তব্যে এসব কথা বলেন।

ভারতীয় হাই কমিশনার শুক্রবার সকালে বিমান যোগে কক্সবাজার পৌছে পর্যটন রেষ্টুরেন্ট লাইভ ফিসে স্থানীয় পুজা কমিটির নেতাদের সাথে মত বিনিময় কালে বক্তব্যে আরো বলেন,কক্সবাজারে আশ্রয় নেওয়া বিপুল সংখ্যাক রোহিঙ্গার কারনে এলাকার সমস্যার কথা আমরা জানি,একই সাথে মায়ানমার থেকে পালিয়ে আসা হিন্দু রোহিঙ্গা পরিবার গুলোসহ বিপুল সংখ্যাক রোহিঙ্গাকে আশ্রয় দিয়ে বাংলাদেশ সরকার মানবিক পরিচয় দিয়েছে,আর ভারত সরকারের উচ্চ পর্যায়ে প্রতিনিধি দল বেশ কয়েক বার মায়ানমার সফর করে হিন্দু রোহিঙ্গা সহ সবাইকে দ্রুত ফেরত নেওয়ার দাবী জানিয়েছে। আমরা রোহিঙ্গাদের একটি দ্রুত এবং টেকসই প্রত্যাবাসন চাই।

এছাড়া কক্সবাজারের পর্যটনের বেশ সম্ভবনা আছে,ভারত থেকেও পর্যটকরা কক্সবাজারে বেড়াতে আসতে পারে। এছাড়া সম্প্রতী ভারত-বাংলাদেশের মধ্যে একটি চুক্তি হয়েছে ভারত থেকে ক্রুজ বা জাহাজ সরাসরি কক্সবাজারে আসবে। এবং এখান থেকে ভারত যাবে। এ সময় ভারতীয় ট্যুরিষ্ট ভিসার মেয়াদ ১ বছরের করা এবং স্থানীয় মট মন্দির গুলোর সংস্কারের প্রত্যয় ব্যাক্ত করেন তিনি। কক্সবাজার জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি এড,রনজিত দাশের সভাপতিত্বে অনুষ্টানে আরো উপস্থিত ছিলেন মহেশখালী কুতুবদিয়া আসনে সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক,কক্সবাজারের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোঃ মাহিদুর রহমান,পুলিশ সুপার মোঃমাসুদ হোসেন,ভারতীয় হাই কমিশনের ফাস্ট সেক্রেটারি রাজেস উইংরি,জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মুজিবুর রহমান,কক্সবাজার পৌর আ্ওমীলীগের সভাপতি নজিবুল ইসলাম,পূজা উদযাপন পরিষদের কেন্দ্রীয় কমিটির যুগ্ন সাধারণ সম্পাদক সন্তুষ শর্মা,চকরিয়া পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী, পৌা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক উজ্জল কর,সহ সভাপতি বাকঁখালী পত্রিকার সম্পাদক সাইফুল ইসলাম। কক্সবাজার জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক বাবুল শর্মার সঞ্চালনে সভায় আরো উপস্থিত ছিলেন,জেলা পূজা কমিটির সহ সভাপতি রতন দাশ,পৌর কাউন্সিলার রাজ বিহারী দাশ,পৌর পূজা কমিটির সভাপতি বেন্টু দাশ,সদর পূজা কমিটির সভাপতি দীপক দাশ,উখিয়া উপজেলা পূজা কমিটি সাধারণ সম্পাদক এড,রবিন্দ্র দাশ,জেলা সৎসংঘ মন্দিরের সাধারণ সম্পাদক ডাঃচন্দন কান্তি দাশ প্রমুখ।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •