এম.মনছুর আলম, চকরিয়া :
চকরিয়ায় পৌরশহরে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে আবাসিক হোটেল, বেকারী, আইস ফ্যাক্টরী, আড়ৎ ও রেস্টেুরেন্ট থেকে ৫০ হাজার টাকা জরিমানা আদায় করেছে।এ সময় ভ্রাম্যমান আদালত আবাসিক হোটেল থেকে অসামাজিক কাজে জড়িত থাকার অভিযোগে ৪ যুবক-যুবতিকে আটক করা হয়।

বুধবার(২৪অক্টোবর) বিকেলে চকরিয়া পৌরশহরে উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট খোন্দকার মো: ইখতিয়ার উদ্দিন আরাফাতের নেতৃত্বে এ অভিযান চালানো হয়। ভোক্তা অধিকার আইন বাস্তবায়নে এ অভিযান চালানো হয়েছে বলে নিশ্চিত করেছেন উপজেলা ভুমি অফিসের সহকারী ও ভ্রাম্যমান আদালতের পেশকার তপন কান্তি পাল।

এ ব্যাপারে চকরিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট খোন্দকার মো: ইখতিয়ার উদ্দিন আরাফাত বলেন, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কক্সবাজারের সহকারী পরিচালক ও চকরিয়া থানা পুলিশের একটি টিমকে সাথে নিয়ে পৌরশহরে হোটেল, বেকারী, আইস ফ্যাক্টরী, আড়ৎ ও রেস্টেুরেন্ট অভিযান চালিয়ে ৬টি মামলার বিপরীতে ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। জনগণের খাদ্য ও আবাসন নিরাপত্তা নিশ্চিত রাখতে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।