আবদুল মজিদ, চকরিয়া:

চকরিয়ার ঐতিহ্যবাহী জমজম হাসপাতাল জামে মসজিদের ভিত্তিপ্রস্তর স্থাপন ও দোয়া মাহফিল সোমবার হাসপাতাল প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়েছে। জমজম হাসপাতালে আগত অসংখ্য রোগি ও তাদের অভিভাবকদের দীর্ঘদিনের দাবী ও আবেদনের প্রেক্ষিতে অবশেষে জামে মসজিদ নির্মাণের কাজটি হাতে নেয় হাসপাতাল কর্তৃপক্ষ। হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক মো. গোলাম কবিরের সভাপতিত্বে আলোচনা সভা ও ভিত্তি প্রস্তর অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম সাতকানিয়া গারাংগীয়া দরবারের পীর ছাহেব আলহাজ্ব হযরত শাহ মাওলানা মাহমুদুল হাসান রশিদী ছিদ্দিকী হামেদী (মঃজি:আ:)।

তিনি বক্তব্যে আনুষ্ঠানিক ভিত্তি প্রস্তর উদ্বোধন ঘোষণা করেন। হাসপাতালের পরিচালক (প্রশাসন) রিয়াজ মোহাম্মদ রফিক ছিদ্দিকের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চকরিয়া আমজাদিয়া ফাজিল (ডিগ্রি) মাদরাসার আরবী প্রভাষক আ.ক.ম ছাদেক, হাসপাতালের পরিচালক ডাঃ কামাল হোসাইন, ম্যানগ্রোভ এসেটস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোজাম্মেল হক, সুপারিন্টেন্ট ডাঃ ফয়েজুর রহমান ও বিশিষ্ট সমাজসেবক মোহাম্মদ মোজাম্মেল।

এসময় উপস্থিত ছিলেন প্রবীণ সাংবাদিক জাকের উল্লাহ চকোরী, চকরিয়া প্রেস ক্লাবের সভাপতি আবদুল মজিদ, বিশিষ্ট সাংবাদিক বশির আল মামুন, মসজিদ নির্মাণ কমিটির আহবায়ক আলহাজ্ব নাছির উদ্দিন সওদাগর, বিশিষ্ট আলেমেদ্বীন আলহাজ্ব মাওলানা কুতুব উদ্দিন হেলালী, আলহাজ্ব মাওলানা জসীম উদ্দিন হেলালী, জমিদাতা পরিবারের সদস্য মো: ইমরান, সাংবাদিক শাহজালাল শাহেদ, নুরুদ্দোজা, নাজমুল সাঈদ, শাহরিয়ার মাহমুদ রিয়াদ, মুছা ইবনে হোসাইন বিপ্লব প্রমুখ ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। আলোচনা সভা ও দোয়া মুনাজাত শেষে মসজিদের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক মো. গোলাম কবির বলেন, হাসপাতাল লাগোয়া এই মসজিদটি ৫ তলা ফাউন্ডেশন বিশিষ্ট হবে। প্রাথমিকভাবে ১তলা পযর্ন্ত মসজিদের কাজ তারা শেষ করবেন। অবশিষ্ট কাজও এগিয়ে নেওয়া হবে। মসজিদ নির্মাণকাজে যেকোন স্বহৃদয়বান দানবীর এবং স্থানীয় ব্যক্তিবর্গ-প্রতিবেশিরা উন্নয়ন কাজে মুক্তহস্তে দান করে অংশ নিতে পারবে বলে জানান।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •