এম. জিয়াবুল হক, চকরিয়া:

চকরিয়া পৌরসভার বাণিজ্যিক জনপদসহ বিভিন্ন ওয়ার্ডের সৌন্দর্যবর্ধনে শুরু হয়েছে স্বপ্নের মেগাসিটি নির্মাণের যাত্রা। এরই অংশহিসেবে ওয়ার্ডের বিভিন্ন পয়েন্টে নির্মিত ও নির্মানাধীন ড্রেনের উপর বসানো হচ্ছে উন্নতমানের টাইলস। বর্তমানে এগিয়ে চলছে পৌরসভার স্বপ্নপূরী ক্লাব থেকে খোদারকুম দিঘী পর্যন্ত দুই কিলোমিটার এলাকায় টাইলস লাগানো কাজ। মঙ্গলবার দুপুরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে টাইলস লাগানো কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করেছেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম।

চকরিয়া পৌরসভার স্বপ্নপূরী ক্লাব থেকে খোদারকুম দিঘী এলাকায় ড্রেনের উপর টাইলস লাগানো কাজের উদ্ভোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চকরিয়া পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক আলমগীর চৌধুরী, কক্সবাজার জেলা আওয়ামীলীগের সদস্য আমিনুর রশিদ দুলাল, চকরিয়া পৌরসভার সচিব মাস-উদ মোর্শেদ, চকরিয়া উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক কাউছার উদ্দিন কছির, সাংস্কৃতিক জোট নেতা ইমাম হোসেন, চকরিয়া প্রেসক্লাবের কার্যকরি সভাপতি ছোটন কান্তি নাথ, পৌরসভা ছাত্রলীগের সহ-সভাপতি শেফায়েত ওয়ারেসি, স্থানীয় এলাকাবাসি ও সুধীজন।

উদ্ভোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ জাফর আলম বলেছেন, আওয়ামীলীগ সরকারে থাকলেও বিগত সময়ে চকরিয়া পৌরসভায় ছিলেন বিএনপির মেয়র। সরকারের মন্ত্রানালয়ে তিনি এলাকার উন্নয়নে তদবির করেনি। ফলে উন্নয়নের ক্ষেত্রে পিছিয়ে পড়েছিল চকরিয়া পৌরবাসি। কিন্তু আওয়ামীলীগের টিকেটে মেয়র নির্বাচিত হওয়ার পর আলমগীর চৌধুরী পৌরবাসির সেই অভাব গুচিয়ে নিয়েছে।

তিনি বলেন, এখন পরিকল্পিত উন্নয়নে বদলে যাচ্ছে চকরিয়া পৌরসভার অলিগলি। পৌরসভার নিজস্ব তহবিল ও এমজিএসপি প্রকল্পের অর্থায়নে আধুনিকমানের ড্রেনেজ ব্যবস্থার উন্নয়নের পাশাপাশি বর্তমানে চলছে গ্রামীণ জনপদের অনেক গুলো পুরানো সড়ক মেরামতের কর্মযঞ্জ। এবার শুরু হয়েছে সৌন্দর্যবর্ধনে স্বপ্নের মেগাসিটি নির্মাণের অগ্রযাত্রা। আগামীতেও উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হবে। সেইজন্য সবাইকে আওয়ামীলীগের পক্ষে উন্নয়নের সাথে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে অবিচল থাকতে হবে।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •