মোঃ নিজাম উদ্দিন, চকরিয়া:
চকরিয়া উপজেলার ডুলাহাজারায় বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে জাতীয় নিরাপদ সড়ক দিবস-২০১৮ পালিত হয়েছে।
এ উপলক্ষে সোমবার (২২ অক্টোবর) সকাল সাড়ে ৯টায় এক বর্ণাঢ্য র্য্যলি গুরুত্বপূর্ণ সড়কগুলো প্রদক্ষিণ করে। পরে বাসস্ট্যান্ডে এক আলোচনা সভায় মিলিত হয়। এসময় নিসচা ডুলাহাজারা শাখার যুগ্ন আহ্বায়ক শফিকুল আলমের সঞ্চালনায়, আহ্বায়ক গিয়াস উদ্দিন গাজীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডুলাহাজারা কলেজের অধ্যক্ষ আলহাজ্জ্ব ফরিদ উদ্দিন চৌধুরী। অনুষ্ঠানের শুরুতে স্বাগতিক বক্তব্য রাখেন নিসচা ডুলাহাজারা শাখার সদস্য সচিব মোহাম্মদ নুরুদ্দিন জাহেদ।
বিশেষ অতিথির গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন ডুলাহাজারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্জ্ব নুরুল আমিন, মালুমঘাট হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ পুলিশ পরিদর্শক আলমগির হোসেন, ডুলাহাজারা উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক জামাল উদ্দিন, সংবাদকর্মী মোঃ নিজাম উদ্দিন, ইউপি সদস্য মোঃ সোলাইমান।
সভায় বক্তারা ফিটনেস ও লাইসেন্সবিহীন গাড়ি এবং অদক্ষ চালকদের দিয়ে গাড়ি না চালানোর দাবি জানান। এছাড়াও আইনকানুন মেনে গাড়ী চালানো ও দুর্ঘটনা এড়াতে জনসচেতনতা বৃদ্ধির গুরুত্বারোপ করা হয়।
জাতীয় নিরাপদ সড়ক দিবসের আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন নিসচা’র উপদেষ্টা মাষ্টার আব্দুস শুক্কুর, যুগ্ন আহ্বায়ক মিলন কান্তি দে, মালুমঘাট হাইওয়ে পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক (এসআই) জসিম উদ্দিন, টিএসআই আবদুল হাকিমসহ ফাঁড়ির অন্যান্য পুলিশ সদস্য, স্থানীয় ইউপি সদস্য নুরুল আবছার, ছাত্রলীগ নেতা মাসরুর হাসান রইস, ইউনিয়নের বিভিন্ন শ্রেণীর পেশাজীবী ও ছোট-বড় যানবাহনের মালিক চালকরা।
র্য্যলি ও আলোচনা সভায় অংশগ্রহণ করেন ডুলাহাজারা কলেজিয়েট ইনস্টিটিউট, সানরাইজ ইনস্টিটিউট, রয়েল ইনস্টিটিউট ও শাহ্ এনাম ক্যাডেট স্কুলের সকল শিক্ষার্থীরা।