আহমাদুল কবির , মালয়েশিয়া:
মালয়েশিয়ায় নির্মাণ কাজের সময় ভূমিধসে বাংলাদেশি তিন শ্রমিকের মৃত্যু হয়েছে। এ ছাড়া ওই ঘটনায় ইন্দোনেশিয়ার দুই নারীসহ পাঁচজন ও মায়ানমারের এক নারী মারা গেছেন।

স্থানীয় সময় শুক্রবার (১৯ অক্টোবর) দুপুর ২টার দিকে দেশটির পেনাং রাজ্যের জালান বেরকামবার পায়া টেরাবোং রিলাউর কাছে এই দুর্ঘটনা ঘটে।

দেশটির উত্তর-পূর্ব জেলা পুলিশ সহকারী কমিশনার চে জামান নয়জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, মুষলধারে বৃষ্টির কারণে টুইন হিলস এক্সপ্রেসওয়ে নামে একটি প্রকল্পের সাইটে এই ভূমিধসের ঘটনা ঘটেছে।

নিহত তিন বাংলাদেশি হলেন- যশোরের ঝিকরগাছা উপজেলার হাজিরবাগ ইউনিয়নের মুকুন্দপুর গ্রামের আলতাফ হোসেনের ছেলে উজ্জ্বল হোসেন (৩০), একই উপজেলার পানিসারা ইউনিয়নের মোহিনিকাটি গ্রামের রবিউল ইসলামের ছেলে রাহাতজান আলী (২৫) এবং ঝিকরগাছা সদর ইউনিয়নের সাগরপুর গ্রামের মোজাহারুল ইসলামের ছেলে আখতারুজ্জামান (৩৫)। নিহতরা সম্পর্কে খালাতো ভাই।

এ ছাড়া নিহতদের মধ্যে ইন্দোনেশিয়ার তিনজন পুরুষ ও দুইজন নারী এবং মায়ানমারের একজন নারী রয়েছেন। ওই ঘটনায় এখনও ১০ জন নিখোঁজ রয়েছেন বলে জানা গেছে। উদ্ধারকারী দল তাদের খোঁজে তল্লাশি অব্যাহত রেখেছে।