সংবাদ বিজ্ঞপ্তি:

“তামাক মুক্ত কক্সবাজার শহর ও আমাদের করণীয়” শীর্ষক এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে কক্সবাজার পৌরসভার সম্মেলন কক্ষে বেসরকারী উন্নয়ন সংস্থা ইপসা আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন মেয়র মুজিবুর রহমান। তিনি বলেন, “বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষনা অনুযায়ী ২০৪০ সালের মধ্যে দেশকে তামাকমুক্ত করার মহতি উদ্যোগের ধারাবাহিকতায় পর্যটন নগরী কক্সবাজারকে তামাকমুক্ত করতে কক্সবাজার পৌর প্রশাসন অঙ্গীকারবদ্ধ। সেই সাথে ক্যাম্পেইন ফর টোব্যাকো ফ্রি কিড্স ও ইপসা’র মতো উন্নয়ন সংস্থার সার্বিক সহযোগিতা পেলে এ কার্যক্রম দ্রুত বাস্তবায়ন করা সহজ হবে।”

কক্সবাজার পৌরসভার তামাক নিয়ন্ত্রণ কার্যক্রম এর ফোকাল পয়েন্ট শামীম আকতারের শুভেচ্ছা বক্তব্যের মধ্যদিয়ে শুরু হওয়া মতবিনিময় সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ক্যাম্পেইন ফর টোব্যাকো ফ্রি কিড্স এর প্রধান পরামর্শক শরিফুল আলম, ব্রাঞ্চ ম্যানেজার ডা. মাহফুজুর রহমান, সাভার পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা শরফ উদ্দিন আহমেদ ও ইপসা’র তামাক নিয়ন্ত্রণ কার্যক্রমের টিম লিডার নাসিম বানু। এসময় প্যানেল মেয়র ও কাউন্সিলরসহ পৌরসভার শীর্ষ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। সভা সঞ্চালনা করেন ইপসা কর্মকর্তা মোহাম্মদ হারুন।

প্রসঙ্গত: কক্সবাজারকে তামাকমুক্ত করার প্রকল্পটি বাস্তবায়নে ক্যাম্পেইন ফর টোব্যাকো ফ্রি কিড্স এর অর্থায়নে কক্সবাজার পৌরসভা ও ইপসা যৌথভাবে কাজ করছে।