সিবিএন ডেস্ক:
বাংলাদেশ খেলাফত মজলিসের আমির প্রিন্সিপাল মাওলানা হাবীবুর রহমান আর নেই।

বৃহস্পতিবার দিবাগত রাত ১২টা ১০ মিনিটে সিলেট নগরীর ইবনে সিনা হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তার বয়স হয়েছিল ৬৯ বছর।

শুক্রবার বিকেল সাড়ে ৩টায় সিলেট সরকারি আলীয়া মাদ্রাসা মাঠে তার নামাজের জানাজা অনুষ্ঠিত হবে বলে পারিবারিক সূত্র জানিয়েছে।

সিলেটের বিশিষ্ট এই আলেম নগরীর জামেয়া মাদানিয়া ইসলামিয়া কাজিরবাজার মাদ্রাসার প্রতিষ্ঠাতা ও প্রিন্সিপালের দায়িত্বে ছিলেন।

কাজিরবাজার মাদ্রাসার শায়খুল হাদিস মাওলানা শাহ মমশাদ আহমদ জানান, প্রিন্সিপাল মাওলানা হাবীব হার্টের সমস্যা ও ডায়াবেটিসসহ বিভিন্ন রোগে ভুগছিলেন। গত মঙ্গলবার তিনি চিকিৎসা নিয়ে ভারত থেকে দেশে ফেরেন। অবস্থার উন্নতি হওয়ায় গত বুধবার ও বৃহস্পতিবার তিনি যথারীতি মাদ্রাসায়ও আসা-যাওয়া করেন। তবে বৃহস্পতিবার রাত ১২টায় তার শারীরিক অবস্থার অবনতি ঘটলে দ্রুত তাকে ইবনে সিনা হাসপাতালে নেওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মৃত্যুকালে তিনি স্ত্রী, চার ছেলে, তিন মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী ও আত্মীয়-স্বজন রেখে গেছেন। তার গ্রামের বাড়ি গোলাপগঞ্জ উপজেলার ফুলবাড়ি ইউনিয়নের ঘনশ্যাম গ্রামে।

মাওলানা হাবীবুরের মৃত্যু সংবাদ শুনে সিলেট-২ আসনের সংসদ সদস্য ইয়াহইয়া চৌধুরী এহিয়াসহ তার বিপুল সংখ্যক ছাত্র ও দলীয় নেতা-কর্মী হাসপাতাল ও বাসায় ভিড় করেন। পরে তার লাশ নিয়ে যাওয়া হয় নগরীর ঝেরঝেরিপাড়াস্থ এভারগ্রিণ ৭২ নম্বর বাসায়।