সংবাদ বিজ্ঞপ্তিঃ
কক্সবাজারের স্বনামধন্য দ্বীনি প্রতিষ্ঠান দারুল আরক্বম তাহফিজুল কুরআন মাদরাসা পরিদর্শন করেছেন সাবেক জজ ও চকরিয়ার পূর্ব বড় ভেওলা এলাকার বাসিন্দা বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব ফেরদৌস আহমেদ।
১৬ অক্টোবর সন্ধ্যায় তিনি কক্সবাজার বদর মোকাম সংলগ্ন ফয়সাল টাওয়ারের ৮ম তলায় অবস্থিত প্রতিষ্ঠানটির ক্যাম্পাস পরিদর্শন করতে যান। এসময় তাকে ফুলেল সম্ভাষণ জানান প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা পরিচালক ও জেলা হুফফাজের সভাপতি হাফেজ মাওলানা মুহাম্মদ ইউনুছ ফরাজি।
সাবেক বিচারক আলহাজ্ব ফেরদৌস আহমেদ দারুল আরক্বমের শিক্ষার্থীদের কন্ঠে পবিত্র কোরআন তেলাওয়াত শোনে মুগ্ধ হন। দীর্ঘ সময় ধরে তিনি দারুল আরক্বমের কারিকুলাম, পাঠদান পদ্ধতি অবলোকন করেন। ঘুরে দেখে শিক্ষার্থীদের থাকার ও খাবার রুম। মতবিনিময় করেন শিক্ষকদের সাথে।
বিশেষ করে খুদে হাফেজদের তেলাওয়াত শুনে তিনি প্রতিষ্ঠানের নিজস্ব ভবনের জন্য কক্সবাজার শহরের কলাতলীতে নিজের মালিকানাধীন জমি থেকে রেজিস্ট্রি করে ৫ গন্ডা ওয়াকফ করার ঘোষণা দেন। শিক্ষার উন্নয়ন ও অবকাঠামোগত কাজের জন্য দারুল আরক্বমের তহবিলে নগদ ১০ লাখ টাকা প্রদান করবেন বলে জানান সাবেক এই বিচারক।
বীর মুক্তিযোদ্ধা ফেরদৌস আহমেদ চকরিয়া উপজেলার প্রথম বিচারিক কর্মকর্তা, স্বাধীনতা যুদ্ধকালে ১১ নম্বর সেক্টরের মিত্রবাহীনির পাইওনিয়ার অফিসার।
ব্যক্তিগতভাবে তিনি কর্মজীবনেও দ্বীন পরায়ন হিসেবে পরিচিত ছিলেন। ইসলামের প্রয়োজনে নিজের সবকিছু উৎসর্গ করতে বদ্ধ পরিকর।