চকরিয়া সংবাদদাতা:
চকরিয়ায় ফুটবল খেলাকে কেন্দ্র করে স্কুল পড়ুয়া তৃতীয় শ্রেণীর ছাত্র ফখর উদ্দিন (১০) খুন হওয়ার ঘটনায় থানায় মামলায় দায়ের করা হয়েছে। মঙ্গলবার (১৬অক্টোবর) বিকালের দিকে নিহতের পিতা আমসাদ আলী বাদি হয়ে থানায় এ মামলা করেন। এ ঘটনায় পুলিশ নিহতের পরিবারের অভিযোগের প্রেক্ষিতে মামলার প্রধান আসামী নুরুল আমিনকে গ্রেপ্তার করা হয়েছে। চকরিয়া থানার উপপরিদর্শক (এসআই) মো: আলমগীর আলম বলেন, স্কুল ছাত্র নিহতের ঘটনা নিয়ে তার পিতা আমসাদ আলী বাদী হয়ে মঙ্গলবার বিকালে চকরিয়া থানায় দুই জনকে অভিযুক্ত করে এজাহার দায়ের করেন। এতে মামলায় নুরুল আমিনকে প্রধান আসামী করে দুই জনের বিরুদ্ধে ওই মামলা দায়ের করে।
নিহত ছাত্রের পিতা ও মামলার বাদী আমসাদ আলী বলেন, তার শিশু ছাত্র ফখর উদ্দিন ও সাইফুল দু’জনই একই স্কুলের ছাত্র। সোমবার খেলার মাঠে ফুটবল খেলাকে কেন্দ্র করে দু’জনের মধ্যে কথা কাটাকাটি হয়। এসময় সাইফুলের পিতা নুরুল আমিন গিয়ে ফখর উদ্দিনের অন্ডকোষে লাথি মারেন। এতে সে ঘটনাস্থলেই মারা যায়। উল্লেখ্য যে, ফখর উদ্দিন ও তাঁর বন্ধুরা মিলে গত সোমবার বিকেল ৫টার দিকে স্কুল ছুটির পর ডুলাহাজারা মাইজপাড়াস্থ আবুল কালামের বালুর ডেইল বগাছড়ির চরে ফুটবল খেলতে যায়। খেলা শেষে যাওয়ার পথে একই স্কুলের ৫ম শ্রেণীর ছাত্র সাইফুল ইসলামের সাথে ফুটবল খেলার বিষয় নিয়ে দু’জনের কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে ফখর উদ্দিনের অন্ডকোষ টিপে ধরে সাইফুল। এসময় ফখর মারা যায়। খবর পেয়ে পুলিশ ১৫ অক্টোবর সোমবার রাত সাড়ে আটটার দিকে নিহত ছাত্রের লাশ উদ্ধার করে।
এ ব্যাপারে চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বখতিয়ার উদ্দিন চৌধুরী কাছে জানতে চাইলে তিনি বলেন, নিহতের পরিবারের অভিযোগের ভিত্তিতে ঘটনার সাথে সম্পৃক্ত নুরুল আমিনকে গ্রেপ্তার করা হয়। এঘটনায় গ্রেপ্তারকৃত নুরুল আমিন ও তাঁর ছেলে সাইফুল ইসলামকে আসামী করে মামলা রুজু করা হয়েছে। গ্রেপ্তার নুরুল আমিনকে মঙ্গলবার দুপুরে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।