মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

জাতীয়বাদী ছাত্রদল কক্সবাজার জেলা শাখার সিনিয়র সহ সভাপতি সাইফুর রহমান নয়ন জামিন লাভ করেছেন। গত ১০ অক্টোবর রাত্রে নয়নকে পুলিশ গ্রেপ্তার করে। পরে ২১ আগষ্ট গ্রেনেড হামলার মামলার রায়ের বিরুদ্ধে সংগঠিত করার সন্দেহজনক অভিযোগ এনে ১৫৪ ধারায় তাকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়।

যার এসএল মামলা নং-১৮/২০১৮। গত ১৫ অক্টোবর আদালতে নয়নের জন্য আইনজীবীরা জামিন প্রার্থনা করলে সিএসআই পুলিশ রিপোর্ট পাওয়ার জন্য আদালতে ১ দিন সময় চান। তখন বিজ্ঞ আদালত সরকার পক্ষকে ১ দিন সময় মন্জুর করে মামলাটি শুনানীর জন্য ১৬ অক্টোবর শুনানীর দিন ধার্য্য করেন। ১৬ অক্টোবর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হেলাল উদ্দিনের আদালতে কক্সবাজার থানা পুলিশ নয়নের বিরুদ্ধে কোন অভিযোগ পাওয়া যায় নাই মর্মে প্রতিবেদন প্রেরন করেন। বিজ্ঞ আদালত জামিন আবেদন ও প্রতিবেদন শুনানী করে মামলাটি খারিজ করে সাইফুর রহমান নয়নকে জামিন প্রদান করেন ও মামলাটি চুড়ান্তভাবে নিষ্পত্তি করেন।

মামলায় নয়নের পক্ষে শুনানী করেন, জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এড. মোহাম্মদ ছৈয়দ আলম, সাবেক সাধারন সম্পাদক এড. মোহাম্মদ সেলিম উল্লাহ, সাবেক সহ সাধারণ সম্পাদক এড. মোহাম্মদ আবদুল্লাহ, এড. তৌহিদুল আনোয়ার, এড. ফিরোজুল আলম, এড. মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী, এড. মনির উদ্দিন সহ প্রায় অর্ধশত আইনজীবী।