সংবাদ বিজ্ঞপ্তি:
স্কুল-কলেজের শিক্ষার্থীদের অংশগ্রহনে কক্সবাজারে প্রথমবারের অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘ইংলিশ ফেস্ট-২০১৮’। আগামী ১৬ নভেম্বর, শুক্রবার কক্সবাজার সরকারি বালিকা উচ্চবিদ্যালয় ভেন্যুতে দিনব্যাপী এ ফেস্টিভাল চলবে। ফেস্টিভালের আয়োজক কক্সবাজার ইংলিশ ফেস্টিভাল কমিটি ও সিএইচআরডিএফ।

‘ইংলিশ ফেস্ট’ আয়োজন উপলক্ষে এক সভা গত রবিবার সন্ধায় শহরের একটি রেস্টুরেন্টে অনুষ্ঠিত হয়। কক্সবাজার ইংলিশ ফেস্টিভাল কমিটির সভাপতি মিঠুন চক্রবর্তীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন কক্সবাজার সরকারি বালিকা উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নাছির উদ্দিন। বক্তব্য দেন- ফেস্টিভাল কমিটির সহ-সভাপতি জাগরণ দে মিল্টন, সাধারণ সম্পাদক হাসনা হুরাইন, যুগ্ম সাধারণ সম্পাদক তামান্না নওরিন আজম, সাংগঠনিক সম্পাদক ইব্রাহিম খলিল, উপ সাংগঠনিক সম্পাদক কায়সার হামিদ, সদস্য- আরিফুর রহমান, সাদ্দাম হোসেন, নেওয়াজ মোরশেদ ফিরোজ, বি এইচ জুয়েল, সাজেদুল করিম, রাহিমা আকতার খুশি, আবদুর রহিম প্রমুখ।

‘কক্সবাজার ইংলিশ ফেস্ট’ কমিটির সভাপতি ও কক্সবাজার সরকারি কলেজের ইংরেজি বিভাগের প্রভাষক মিঠুন চক্রবর্তী বলেনÑ শিক্ষার্থীদের ইংরেজি ভাষার দক্ষতা যাচাই, দক্ষতা বৃদ্ধি ও বিশ^নাগরিক হিসেবে গড়ে তোলার উদ্দেশ্যেই এ আয়োজন। ফেস্টিভালে অংশ নেবে কক্সবাজার জেলার আটটি উপজেলার বিভিন্ন স্কুল ও কলেজের প্রায় ৫ শত শিক্ষার্থী। অংশগ্রহনে ইচ্ছুক শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশনের জন্য শিক্ষার্থীদের কোন ধরনের ফি দিতে হবেনা। রেজিস্ট্রেশন শুরু হবে ২২ অক্টোবর থেকে। চারটি ক্যাটেগরীতে অলিম্পিয়াড অনুষ্ঠিত হবে। প্রাইমারি ক্যাটেগরী : তৃতীয়-চতুর্থ শ্রেণি, জুনিয়র ক্যাটেগরি: ষষ্ঠ-সপ্তম শ্রেণি, সেকেন্ডারি ক্যাটেগরী: নবম- দশম শ্রেণি ও হায়ার সেকেন্ডারি ক্যাটেগরী: একাদশ- দ্বাদশ শ্রেণি।

‘কক্সবাজার ইংলিশ ফেস্ট’ কমিটির সাধারণ সম্পাদক ও কক্সবাজার কমার্স কলেজের ইংরেজি বিভাগের প্রভাষক হাসনা হুরাইন বলেন- অলিম্পিয়াডে পরীক্ষা পর্ব ছাড়াও থাকবে ‘ইয়ুথ ডিপ্লোমেটস এসেম্বলি’, উপস্থিত বক্তৃতা, প্রশ্নোত্তর পর্ব ও সাংস্কৃতিক অনুষ্ঠান। অংশগ্রহণকারী সকল প্রতিযোগীকে সনদপত্র দেয়া হবে। প্রতিটি ক্যাটেগরীতে ১০ জন করে মোট ৪০ জন প্রতিযোগীকে পুরষ্কৃত করা হবে।

রেজিস্ট্রেশনের জন্য যোগাযোগ- কক্সবাজার ল্যাঙ্গুয়েজ সেন্টার, কালুর দোকান, প্রধান সড়ক কক্সবাজার। মোবাইল- ০১৮১৯৫১৯১৬৭/ ০১৮১৫৯৭৬১৭৪

  •  
  •  
  •  
  •   
  •  
  •  
  •  
  •