নিজস্ব প্রতিবেদক:
কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের বিল্ডিং কনস্ট্রাকশন কমিটির ১৩তম সভা সোমবার সকাল সাড়ে ১০টায় কউক সভাকক্ষে অনুষ্ঠিত হয়েছে।
কমিটির সভাপতি ও কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে: কর্নেল (অব:) ফোরকান আহমদ এর সভাপতিত্বে সভায় ৩৫টি ইমারত নির্মাণ নকশা অনুমোদনের জন্য উপস্থাপন করা হয়।
বিস্তারিত বিচার বিশ্লেষণ করে উপস্থিত সদস্যবৃন্দের সর্বসম্মতিক্রমে ১০টি ভবনের নকশা অনুমোদিত হয় এবং ০৯টি নকশা শর্ত সাপেক্ষে অনুমোদন করা হয়। বাকী ১৬টি নকশা ইমারত নির্মাণ আইন ১৯৫২ ও বিধিমালা ১৯৯৬ যথাযথ অনুসরণ না করায় ও নকশা সংশোধন সাপেক্ষে প্রয়োজনীয় কাগজপত্রের মাধ্যমে পরবর্তী সভায় উপস্থাপনের সিদ্ধান্ত গৃহীত হয়।
সভায় সভাপতি ও কউক চেয়ারম্যান আশা প্রকাশ করেন অনুমোদিত ইমারতের নকশা যথাযথভাবে অনুসরণ করে জমির মালিক স্থপতি/প্রকৌশলীদের পরামর্শ নিয়ে ভবন নির্মান করবেন। ভবন মালিকগণ ভবনের র্নিমাণ কাজ শুরু করার ৭ দিন আগে কর্তৃপক্ষকে চিঠির মাধ্যমে অবহিত করবেন যাতে অনুমোদিত নক্শা অনুযায়ী ভবনের লে-আউট কউকের প্রকৌশলী দিয়ে চেক করিয়ে নেয়া যায়। যদি কেউ অনুমোদিত নকশার ব্যতয় ঘটিয়ে নির্মাণ করে তাহলে উক্ত অনুমোদিত নকশা বাতিল করা হবে। তিনি সকলের সহযোগীতা একান্তভাবে কামনা করেন।
সভায় কমিটির সদস্য হিসাবে উপস্থিত ছিলেন কউকের সদস্য (প্রকৌশল) লেঃ কর্ণেল মোহম্মদ অনোয়ার উল ইসলাম, স্থাপত্য অধিদপ্তরের সহকারী প্রধান স্থপতি বিশ্বজিৎ বড়ুয়া, কক্সবাজার পৌরসভার নির্বাহী প্রকৌশলী নুরুল আলম এবং কউক এর নির্বাহী প্রকৌশলী ও অথরাইজড অফিসার কাজী ফজলুল করিম।