চট্টগ্রাম সংবাদদাতা:
চট্টগাম জেলার ফটিকছড়িতে আওয়ামী লীগ নেতার ছুরিকাঘাতে ফয়সাল তিতুমীর (২২) ওরফে আলী আকবর নামে এক ছাত্রলীগকর্মী নিহত হয়েছে। একই ঘটনায় গুরুতর আহত হয়েছে আরও চারজন।
নিহত ফয়সাল তিতুমীর ওরপে আলী আকবর উপজেলার হচ্ছারঘাট এলাকার আব্বাসের পুত্র।
রোববার দিনগত রাত ১০টায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে আনার পর জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক পরীক্ষা শেষে আলী আকবরকে মৃত বলে ঘোষণা করেন।
খবরটি নিশ্চিত করেছেন, চট্টগ্রাম মেডিকেল কলেজ পুলিশ ফাঁড়ির রাত আটটা থেকে বারটা পর্যন্ত ডিউটি অফিসারের দায়িত্বে থাকা এএসআই আলউদ্দিন ভূঁইয়া।
তিনি বলেন, রাত দশটার দিকে আলী আক্কাস ও আলী আকবর নামে দু’জনকে গুরুতর আহত অবস্থায় হাসপাতালে নিয়ে আসেন পরিচিত ও স্বজনরা। এরপর কর্তব্যরত চিকিৎসক আলী আকবরকে পরীক্ষা শেষে মৃত বলে ঘোষণা করেন।
পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, ফটিকছড়ির ২১নং খিরাম ইউনিয়নের ফুলতলী বাজার এলাকায় স্থানীয় আওয়ামী লীগ কর্মী তাহের মিয়া ও মনা মিয়ার সাথে ছাত্রলীগ কর্মী ফয়সাল ও আক্কাসের সাথে কথা কাটাকাটি হয়। সেসময় কথা কাটাকাটির জের ধরে হাতাহাতি শুরু হয়।
এসময় হাতাহাতির একপর্যায়ে ছুরিকাঘাতে গুরুতর আহত হন ফয়সাল ওরপে আকবর ও আলী আক্কাস। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে চমেকে নিয়ে নিয়ে যায়। তারা আরও জানায়, ওই ঘটনায় আহত ৪-৫ জন স্থানীয় ভাবে চিকিৎসা নিয়েছেন।
জেলার ফটিকছড়ি থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. বাবুল আকতার বলেন, ঘটনাস্থলে পুলিশের একটি দল অবস্থান করছে। ঘটনার খবর নেয়া হচ্ছে। দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। এদিকে ঘটনার পর থেকে ওই উপজেলা সদরে টানটান উত্তেজনা বিরাজ করছিল। পুলিশ সতর্ক অবস্থানে আছে।