এম.জিয়াবুল হক, চকরিয়া:

চকরিয়া উপজেলার উপকুলীয় অঞ্চলে দুর্যোগকালীণ সময়ে ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচি বাস্তবায়নে অসাধারণ সাফল্য দেখিয়েছেন কক্সবাজারের চকরিয়া উপজেলা সিপিপির টিম লিডার আলহাজ মো.নুরুল আবছার। দায়িত্ব পালনকালীন সময়ে কর্মদক্ষতার গুনে তিনি সফলতা অর্জনে সক্ষম হওয়ায় এবছর দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের পক্ষ থেকে নুরুল আবছারকে শ্রেষ্ঠ স্বেচ্ছাসেবক নির্বাচিত করা হয়েছে। গতকাল শনিবার রাজধানী ঢাকায় আর্ন্তজাতিক দুযোর্গ প্রশমন দিবসের অনুষ্ঠানে প্রধান অতিথি দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া শ্রেষ্ঠ স্বেচ্ছাসেবক নির্বাচিত হওয়া মো.নুরুল আবছারের হাতে সম্মাননা ক্রেস্ট ও পুরস্কার তুলে দেন। প্রথমবারের মত বাংলাদেশ সরকার দেশের শ্রেষ্ঠ সেচ্ছাসেবক পুরস্কার প্রদান করেন।

চকরিয়া উপজেলা পরিষদস্থ পৌরসভার মগবাজার এলাকার অধিবাসি কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাবেক ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক নুরুল আবছার দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অধীনে ১৯৭৪ থেকে ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচির (সিপিপি) সেচ্ছাসেবক হিসেবে ও ১৯৮৭ সাল থেকে ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচি (সিপিপি) বৃহত্তর চকরিয়া উপজেলা টিম লিডার হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। দায়িত্ব পালনকালে তিনি চকরিয়া উপজেলায় দুর্যোগকালীণ সময়ে ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচি বাস্তবায়নে অসাধারণ সাফল্য দেখিয়েছেন।

কর্মদক্ষতার গুনে সফলতা অর্জনে সক্ষম হওয়ায় এবছর দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের পক্ষ থেকে চকরিয়া উপজেলা সিপিপির টিম লিডার মো.নুরুল আবছারকে শ্রেষ্ঠ স্বেচ্ছাসেবক নির্বাচিত করা হয়েছে। এরই আলোকে গতকাল শনিবার আর্ন্তজাতিক দুযোর্গ প্রশমন দিবসের অনুষ্ঠানে প্রধান অতিথি দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া শ্রেষ্ঠ স্বেচ্ছাসেবক নুরুল আবছারের হাতে সম্মাননা ক্রেস্ট ও পুরস্কার তুলে দেন।

এদিকে পুরস্কারে ভূষিত আলহাজ্ব নুরুল আবছার বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচির (সিপিপি) কমিটির মধ্যে দেশের শ্রেষ্ঠ স্বেচ্ছাসেবকের পুরস্কার পেয়ে আমার সংগঠন ও আমি নিজে গর্ববোধ করছি। এইজন্য বাংলাদেশ সরকার, ও দেশবাসীকে আন্তরিক ধন্যবাদ জানাই।

আলহাজ নুরুল আবছার বর্তমানে চকরিয়া উপজেলা পরিষদের আইনশৃঙ্খলা কমিটির সদস্য ও চকরিয়া উপজেলা সরকারি হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি চকরিয়া সরকারি কলেজ, চকরিয়া আবাসিক মহিলা কলেজ ও চকরিয়া কৌরক বিদ্যাপীঠ স্কুলের প্রতিষ্ঠাতা সদস্য, পালাকাটা কেন্দ্রীয় জামে মসজিদ পরিচালনা কমিটির সভাপতি পদে দায়িত্ব পালন করছেন।

  •  
  •  
  •  
  •   
  •  
  •  
  •  
  •