চকরিয়া প্রতিনিধি:

চকরিয়ায় দুই বিএনপি কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতদের মধ্যে লক্ষ্যারচর ইউনিয়ন বিএনপি’র সাধারণ সম্পাদক জসিম উদ্দিন (৪২) ও পৌর স্বেচ্ছাসেবকদলের যুগ্ম আহবায়ক কাইছার হামিদ (৩২)। শনিবার সন্ধ্যায় চকরিয়া পৌরশহর থেকে তাদের গ্রেফতার করে। তাদের বিরুদ্ধে নাশকতা, গাড়ি ভাঙচুর ও সরকারি কাজে বাধাদানসহ একাধিক মামলা রয়েছে বলে পুলিশ জানিয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, শনিবার সন্ধ্যা ৭টার দিকে লক্ষ্যারচর ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক জসিম উদ্দিন (৪২) বাড়ি ফিরচ্ছিলেন। ওই বিএনপি নেতা চকরিয়া জমজম হাসপাতালের সামনে পৌছলে পুলিশ ধাওয়া দিয়ে তাকে গ্রেফতার করে। বিএনপি জসিম উদ্দিন লক্ষ্যারচর ইউনিয়নের ৮নং ওয়ার্ডের জিদ্দাবাজার এলাকার বাসিন্দা হাজী আবদুল মতলবের পুত্র। একই সময়ে পৌরশহর চিরিঙ্গা আনোয়ার শফি কমপ্লেক্সের সামনে থেকে পৌর স্বেচ্ছাসেবকদলের যুগ্ম আহবায়ক কাইছার হামিদ (৩২) কে করে। পৌরসভার ৮নং ওয়ার্ডের কোচপাড়ার মৃত সামসুল আলমের পুত্র।

পুলিশের দাবী, তাদের বিরুদ্ধে নাশকতা, ভাঙচুর ও সন্ত্রাস দমন আইনে একাধিক মামলা রয়েছে।

বিএনপি নেতারা জানান, বিএনপি নেতা জসিম উদ্দিন ও স্বেচ্ছাসেবকদল নেতা কাইছার হামিদকে পৌরশহর থেকে গ্রেফতার করেছে। তাদের বিরুদ্ধে কোন মামলা নেই। তাদেরকে মিথ্যা মামলায় জড়ানো হচ্ছে বলে বিএনপি নেতারা জানিয়েছেন।

চকরিয়া থানার ওসি বখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, আগামী সোমবার ভারতে অবস্থানরত বিএনপি সালাহউদ্দিন আহমদের একটি মামলার রায় রয়েছে। রায়কে ঘিরে বিএনপির নেতাকর্মীরা যাতে বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে সেইজন্য প্রয়োজনীয় প্রস্তুতি নেওয়া হয়েছে। ২১আগস্ট গ্রেনেড হামলায় মামলার রায়কে ঘিরে হার্টলাইনে অবস্থান নিয়েছেন। এরই অংশ হিসেবে সম্ভাব্য বিশৃঙ্খলকারীদের গ্রেফতারে সাড়াশি অভিযানে নেমেছে থানা পুলিশ।

শনিবার সন্ধ্যায় পুলিশের একটি টিম অভিযান চালিয়ে বিএনপি ও স্বেচ্ছাসেবকদলের দুই নেতাকে আটক করা হয়েছে বলে তিনি জানান।

এদিকে বিএনপি চেয়ারপার্সন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ও দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে আদালতে সাজা দেয়ার প্রতিবাদ জানিয়ে ঝটিকা মিছিল করেছে ছাত্রদলের নেতাকর্মীরা। ১৩ অক্টোবর দুপুরে বৃষ্টি উপেক্ষা করে চকরিয়া পৌরশহরের চকরিয়া উপজেলা ছাত্রদল নেতাকর্মীরা ঝটিকা মিছিল বের করে।

চকরিয়া সরকারী হাসপাতালের গেইট এলাকা থেকে মিছিলটি শুরু হয়ে পৌরশহরে পুরাতন বাস স্টেশনে গিয়ে শেষ হয়। পরে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন, চকরিয়া উপজেলা ছাত্রদলের আহবায়ক মিনহাজ উদ্দিন, যুগ্ম আহবায়ক মো: নোমান, সদস্য সচিব ওবাইদুল্লাহ, যুগ্ম আহবায়ক ইসমাইল হোসেন ও হাবিবুল্লাহ মিজবাহ।

  •  
  •  
  •  
  •   
  •  
  •  
  •  
  •