প্রেস বিজ্ঞপ্তি
‘দেশ গড়ায় অংশ নিন, নৌকা মার্কায় ভোট দিন’ শ্লোগান ধারণ করে লড়াই, সংগ্রাম ও সফলতার ৪৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে সারা দেশের মতো কক্সবাজারেও প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচী উদযাপন করেছে জাতীয় শ্রমিকলীগ কক্সবাজার জেলা শাখা। গতকাল শুক্রবার (১২ অক্টোবর) বিকাল ৫টায় জেলায় আওয়ামী লীগের কার্যালয়ে অনুষ্ঠিত হয় এক আলোচনা সভা।

সংগঠনের সভাপতি জহিরুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শফিউল্লাহ আনসারীর সঞ্চালনায় অনুষ্ঠিত উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি এড. সিরাজুল মোস্তফা। প্রধান বক্তা ছিলেন সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মুজিবুর রহমান।

প্রধান অতিথির বক্তব্যে এড. সিরাজুল মোস্তফা কামাল বলেন, অতীতে বিএনপি-জামায়াতের দেশ বিরোধী ষড়যন্ত্র ও নাশকতা প্রতিরোধে সব সময় মাঠে ছিলো কক্সবাজার জেলা শ্রমিকলীগের নেতাকর্মীরা। এখনো সেই অপচেষ্টা থেমে যায়নি। তাই আগামীতেও দেশবিরোধীদের সকল ষড়যন্ত্র ও নাশকতা প্রতিরোধে শ্রমিকলীগের নেতাকর্মীদের অতীতের মতো মাঠে থাকতে হবে। কারণ শ্রমিকলীগ আওয়ামী লীগের জন্য একটি উল্লেখ্যযোগ্য বড় শক্তি।


প্রধান বক্তার বক্তব্যে মেয়র মুজিবুর রহমান বলেন, বাংলাদেশের ইতিহাসের সাথে জড়িয়ে আছে শ্রমিকলীগের ইতিহাস। স্বাধীনতা অর্জনসহ দেশের বড় বড় অর্জনগুলোতে শ্রমিকলীগের অবদান অগ্রগণ্য। আগামীতেও সেভাবে কার্যক্রম অব্যাহত রেখে কক্সবাজার জেলা শ্রমিকলীগ মাননীয় প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করে রাখবে- প্রতিষ্ঠাবার্ষিকীতে এটাই কামনা রইল।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা শ্রমিকলীগের সহ-সভাপতি শফিকুল ইসলাম কালু, যুগ্ম-সম্পাদক জিন্নাত আলী, হুমায়ুন কবির, সাংগঠনিক সম্পাদক সাইফুল কবির সাইকী, খোরশেদুল হক, সহ-সাংগঠনিক সম্পাদক শাহীন আহামদ, দুলাল দাশ, সহ-সম্পাদক মো. ইউনুছ, সদর উপজেলার সাবেক সভাপতি মো. আবদুল্লাহ, দপ্তর সম্পাদক এম. ওসমান গণি, ত্রাণ ও পুনর্বাসন সম্পাদক খোরশেদ আলম, শাহনেওয়াজ চৌধুরী, সদস্য ফরিদ আলম, ছৈয়দ রাসেদুল হক সোহেল, জীপ-কার-মাইক্রো চালক শ্রমিকলীগের সভাপতি জামাল উদ্দীন, সাধারণ সম্পাদক ছৈয়দ আলম বাবুল, হকার শ্রমিকলীগের সভাপতি মনজুর আলম, সেলুন কর্মচারী শ্রমিকলীগের আপন শীল, ১২ নং ওয়ার্ড সাধারণ সম্পাদক মো. রফিক, সাংগঠনিক সম্পাদক বেলাল উদ্দীন, সেলিম উদ্দীন, শাহীনশাহ, মো. গিয়াস উদ্দীন, নূরুল হক বাবুর্চি, মোরশেদুর রহমান, মিনহার শ্রমিক কর্মচারী ইউনিয়নের সভাপতি ছৈয়দুল হক ও সাধারণ সম্পাদক মো. ইমরান, কৃষি-খামার শ্রমিকলীগের ফরিদুল আলম ও মো. বাবুল প্রমুখ।

মো.আবদুল্লাহর কোরআন তেলোয়াতের মাধ্যমে শুরু হয় আলোচনা সভা। পরে প্রতিষ্ঠাবার্ষিকী কেক কাটা ও জাতির জনক বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়।

  •  
  •  
  •  
  •   
  •  
  •  
  •  
  •