নিজস্ব প্রতিবেদক:
কক্সবাজার শহরের কুতুবদিয়া পাড়ায় ‘কক্সন মাল্টিমিডিয়া’ স্কুলের শিক্ষক হেলাল উদ্দিনকে নিঃশর্ত মুক্তির দাবীতে রাস্তায় নেমেছে হাজারো শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক ও এলাকাবাসী। শিক্ষকের বিরুদ্ধে ষড়যন্ত্রকারীর দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীও জানিয়েছে সবাই। প্রিয় শিক্ষককে স্কুলে ফিরে পেতে মঙ্গলবার দুপুর ১২ টায় স্কুল কার্যালয়ের রাস্তার দু’পাশে মানববন্ধনে করেছে শিক্ষার্থীরা।

মানববন্ধনে বক্তব্য রাখেন- স্থানীয় ওয়ার্ড আ.লীগের সভাপতি আতিক উল্লাহ কোম্পানি, অভিভাবক মৌলভী খোরশেদ আলম, স্কুলের প্রধান শিক্ষক রাহাত ইকবাল, স্কুল পরিচালক জসিম উদ্দিন, শিক্ষক মিজানুর রহমান, রফিুকল ইসলাম, উপকূলীয় সমবায় সমিতির সাবেক সাধারণ সম্পাদক শফি আলম ও শিক্ষার্থী তৌহিদুল ইসলাম, জান্নাতুল মাওয়া প্রমী ও কহিনুর আক্তার।

মানববন্ধনে তারা বলেন- গত শনিবার ক্লাসে ৬ষ্ঠ শ্রেণির ছাত্রী নাফিজাকে পড়ালেখার বিষয়ে বকা দেন শিক্ষক হেলাল উদ্দিন। এই বকা দেওয়াকে তিলকে তাল বানিয়ে স্থানীয় মোজাম্মেল হক নামে এক ব্যক্তি ষড়যন্ত্র শুরু করে স্কুলের বিরুদ্ধে। এমনকি গত রোববার রাতে শিক্ষক হেলাল উদ্দিনকে হামলাও চালানো হয়েছে। এরপরে আবার থানায় মিথ্যা মামলা দায়ের করে। যার ষড়যন্ত্র হিসেবে গত সোমবার বিকালে পুলিশ শিক্ষক হেলালকে আটক করে নিয়ে যায়। এটি পুরো ষড়যন্ত্রের একটি অংশ বলে তারা বলেন।

অভিভাবক খোরশেদ আলম বলেন- আমাদের সন্তানও এই স্কুলে পড়ে লেখা করে। এই স্কুলের একজন শিক্ষককে এভাবে হয়রাণি করা উচিত হয়নি। একজন শিক্ষককে ষড়যন্ত্র করে কারাগারে পাঠিয়ে হাজারো শিক্ষার্থীর পড়ালেখা নষ্ট করা হচ্ছে।

স্কুল কমিটির সাধারণ সম্পাদক মোস্তফা সরওয়ার বলেন- যে শিক্ষক এতো বছর পড়ালেখা করিয়েছে; সে শিক্ষককে সন্ত্রাসী লাগিয়ে মারধরও করা হয়েছে। আবার মিথ্যা মামলাও খেতে হয়েছে শিক্ষককে। সেই মামলায় থানায় আটক করা হয়েছে সেই শিক্ষককে। এটি কোনো সুশীল মানুষের কাজ নয়। পুরো ষড়যন্ত্র তা বুঝায় যাচ্ছে।

অষ্টম শ্রেণির ছাত্রী জান্নাতুল মাওয়া প্রমী বলেন- আমাদের শিক্ষকের বিরুদ্ধে অন্যায় করা হয়েছে। হেলাল স্যার পড়ালেখার জন্য বকা দেয়। কাউকে মারে না। খুব সুন্দরভাবে ইংরেজি বুঝিয়ে দেন। এমন শিক্ষকের দ্রুত মুক্তিদাবী জানাচ্ছি।