লংবীচ হোটেলের নতুন সংযোজন ‘থালী আইটেম’, ব্যাপক সাড়া

নিজস্ব প্রতিবেদক :

কক্সবাজারের তারকামানের ‘লংবীচ হোটেলর’ এনে ইন্ডিয়ান সংস্কৃতির খাবার ‘ জৈন থালী আইটেম’ ইংরেজিতে ‘Do the De thali’। লংবীচ ‘লংবীচ হোটেলর ঢাকা শাখা ও কক্সবাজার শাখা-ই প্রথম ইন্ডিয়ান ঐতিবাহী এই খাবার আইটেমটি বাংলাদেশে এনেছে। ১৫ সেপ্টেম্বর থেকে এই আইটেম দু’শাখায় চালু করা হয়েছে। কক্সবাজার এই খাবার আইটেমের ব্যাপক সাড়া পেয়েছেন বলে জানিয়েছেন ‘লংবীচ হোটেলর ম্যানেজার (সেলস্ এন্ড মার্কেটিং) সারোয়ার হাসান।

তিনি জানান, ‘লংবীচ হোটেল একটি তারকমানের হোটেল হিসেবে সারা বিশে^র অতিথিরা এখানে খাবার গ্রহণ করে থাকেন। সেখানে ইন্ডিয়ান, নেপালী, থাইল্যান্ডসহ বিভিন্ন দেশের অতিথিরা থাকে। সে বিবেচনায় ইন্ডিয়ান ঐতিহ্যবাহী খাবার ‘থালী’ আইটেমটি বাংলাদেশের একমাত্র চালু করেছে লংবীচ হোটেল। শুরু করার স্বল্প সময়ের মধ্যে শুধু ইন্ডিয়ান নয়; সব স্তরের ভোজন রসিকদের মাঝে এই আইটেমটি ব্যাপক সাড়া জাগিয়েছে। এক থালীতে সবজি, চিকেন, মাছ, খাসির মাংসসহ আরো কয়েক পদের ফুড আইটেম রয়েছে। এখন প্রতিদিন উল্লেখযোগ্য অর্ডার পাওয়া যাচ্ছে। এর মধ্যে শখের বশে ভোজন করে পরে তারা এই খাবার আইটেমে অভ্যস্ত হয়ে উঠছে।

তিনি আরো জানান, এই আইটেম পরিবেশনের নিয়ম হচ্ছে একটা বড় থালীতে ছোট ছোট সরঞ্জাম দিয়ে খাবারের সব আইটেম এক সাথে দেয়া হয়। এই আইটেম কয়েক পদের ম্যানু রয়েছে। দামও তুলনামূলক কম। সর্বনিন্ম ম্যানুর মূল্য ৭৫০ টাকা। সাথে ভ্যাট যোগ করতে হবে। এরপর ৮৫০ টাকা এবং উপরের লেভেলে আরো দু’তিন রকমের থালী ম্যানু রয়েছে।

তিনি বলেন, প্রথম প্রথম ইন্ডিয়ানসহ বিদেশীদের কাছে এই থালী আইটেমের কদর ছিলো। কিন্তু বর্তমানে সব ধরণের ভোজনরসিকদের আইটেমটি প্রিয় হয়ে উঠেছে। এতে চাহিদা দিন দিন বাড়ছে। এই খাবার ম্যানু তৈরির জন্য ইন্ডিয়া থেকে শেভ আনা হয়েছে। তারা অত্যন্ত যত্নের সাথে অত্যন্ত সুস্বাদুভাবে খাবারগুলো রান্না করে থাকেন। পরিবেশনও আমরা অত্যন্ত আন্তরিকতার সাথে করছি।

লংবীচ হোটেলে জেনারেল ম্যানেজার অঙকুর সেলিম সিদ্দিকী বলেন, ‘লংবীচ হোটেল সব সময় ব্যতিক্রম কিছু করতে চেষ্টা করে। খাবারের ক্ষেত্রেও আমরা বিষয়টি অত্যন্ত নজরদারি করি। কারণ আমরা চাই আমাদের হোটেলে আসা সব ক্লায়েন্ট সেটিস্পাই হোক। সে লক্ষ্য মাথায় রেখে এবার আনলাম ইন্ডিয়ান ঐতিবাহী খাবার আইটেম ‘ জৈন থালী’। সংস্কৃতি প্রতি মূহুর্তে চেঞ্জ হচ্ছে। তার সাথে তাল মিলাতে আমরা এই খাবার আইটেমটি চালু করেছি। আশানুরূপ সাড়াও পাচ্ছি।’

সর্বশেষ সংবাদ

ড. কামালের আসল চেহারা উন্মোচিত: সজীব ওয়াজেদ জয়

গণমাধ্যমকর্মী আইন : যেসব সুবিধা পাবেন সাংবাদিকরা

৮ হাজার রোহিঙ্গাকে ‘স্বীকার’ করেছে মিয়ানমার

মালুমঘাট ডুলাহাজারা খুটাখালীতে পথসভায় ইলিয়াছ এমপি

চকরিয়ায় পুজা মন্ডপ পরির্দশনে জেলা প্রশাসক ও উপজেলা চেয়ারম্যান

রাষ্ট্র পরিবর্তনে আমার দু-কথা

বাংলাদেশ ব্যাংক থেকে এবার তথ্য চুরি

চকরিয়ায় অণ্ডকোষ চেপে কেড়ে নিল ছাত্রের প্রাণ

২ লাখ ৬ হাজার ৯২০ পিস বার্মিজ সিগারেটসহ মাদক ব্যবসায়ী আটক

কুতুবদিয়ায় অধিকাংশ শিক্ষা প্রতিষ্ঠানে শহীদ মিনার নেই

সেন্টমার্টিন দ্বীপে পর্যটন সীমিত করণ প্রত্যাহারের দাবীতে প্রধানমন্ত্রীর কাছে টুয়াকের স্মারকলিপি 

১১ দল নিয়ে জেলা ফুটবল লীগ শুরু হচ্ছে ২৬ অক্টোবর

রামুতে দু’জন আটক : ২৫ হাজার টাকা জরিমানা আদায়

উন্নয়নশীল দেশ গঠনে আওয়ামী লীগের বিকল্প নেই- কমল এমপি

কক্সবাজারের পেকুয়ায় ‘গায়েবী মামলা’য় ১৬ বিএনপি নেতা-কর্মী আসামি

প্রথম আলোর বিতর্ক উৎসব ২৯ অক্টোবর 

চেয়ারম্যানের উদ্যোগে ৫’শ শিক্ষার্থী পেল একবেলা খাবার

সনাতন ধর্মালম্বীদের পুলিশ সুপার শুভেচ্ছা জানিয়েছেন

কক্সবাজার-৪ আসনে ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী মাওলানা মোহাম্মদ শোয়াইব

পেকুয়ায় ছিনতাইয়ের শিকার চীনা নাগরিক