লংবীচ হোটেলের নতুন সংযোজন ‘থালী আইটেম’, ব্যাপক সাড়া

নিজস্ব প্রতিবেদক :

কক্সবাজারের তারকামানের ‘লংবীচ হোটেলর’ এনে ইন্ডিয়ান সংস্কৃতির খাবার ‘ জৈন থালী আইটেম’ ইংরেজিতে ‘Do the De thali’। লংবীচ ‘লংবীচ হোটেলর ঢাকা শাখা ও কক্সবাজার শাখা-ই প্রথম ইন্ডিয়ান ঐতিবাহী এই খাবার আইটেমটি বাংলাদেশে এনেছে। ১৫ সেপ্টেম্বর থেকে এই আইটেম দু’শাখায় চালু করা হয়েছে। কক্সবাজার এই খাবার আইটেমের ব্যাপক সাড়া পেয়েছেন বলে জানিয়েছেন ‘লংবীচ হোটেলর ম্যানেজার (সেলস্ এন্ড মার্কেটিং) সারোয়ার হাসান।

তিনি জানান, ‘লংবীচ হোটেল একটি তারকমানের হোটেল হিসেবে সারা বিশে^র অতিথিরা এখানে খাবার গ্রহণ করে থাকেন। সেখানে ইন্ডিয়ান, নেপালী, থাইল্যান্ডসহ বিভিন্ন দেশের অতিথিরা থাকে। সে বিবেচনায় ইন্ডিয়ান ঐতিহ্যবাহী খাবার ‘থালী’ আইটেমটি বাংলাদেশের একমাত্র চালু করেছে লংবীচ হোটেল। শুরু করার স্বল্প সময়ের মধ্যে শুধু ইন্ডিয়ান নয়; সব স্তরের ভোজন রসিকদের মাঝে এই আইটেমটি ব্যাপক সাড়া জাগিয়েছে। এক থালীতে সবজি, চিকেন, মাছ, খাসির মাংসসহ আরো কয়েক পদের ফুড আইটেম রয়েছে। এখন প্রতিদিন উল্লেখযোগ্য অর্ডার পাওয়া যাচ্ছে। এর মধ্যে শখের বশে ভোজন করে পরে তারা এই খাবার আইটেমে অভ্যস্ত হয়ে উঠছে।

তিনি আরো জানান, এই আইটেম পরিবেশনের নিয়ম হচ্ছে একটা বড় থালীতে ছোট ছোট সরঞ্জাম দিয়ে খাবারের সব আইটেম এক সাথে দেয়া হয়। এই আইটেম কয়েক পদের ম্যানু রয়েছে। দামও তুলনামূলক কম। সর্বনিন্ম ম্যানুর মূল্য ৭৫০ টাকা। সাথে ভ্যাট যোগ করতে হবে। এরপর ৮৫০ টাকা এবং উপরের লেভেলে আরো দু’তিন রকমের থালী ম্যানু রয়েছে।

তিনি বলেন, প্রথম প্রথম ইন্ডিয়ানসহ বিদেশীদের কাছে এই থালী আইটেমের কদর ছিলো। কিন্তু বর্তমানে সব ধরণের ভোজনরসিকদের আইটেমটি প্রিয় হয়ে উঠেছে। এতে চাহিদা দিন দিন বাড়ছে। এই খাবার ম্যানু তৈরির জন্য ইন্ডিয়া থেকে শেভ আনা হয়েছে। তারা অত্যন্ত যত্নের সাথে অত্যন্ত সুস্বাদুভাবে খাবারগুলো রান্না করে থাকেন। পরিবেশনও আমরা অত্যন্ত আন্তরিকতার সাথে করছি।

লংবীচ হোটেলে জেনারেল ম্যানেজার অঙকুর সেলিম সিদ্দিকী বলেন, ‘লংবীচ হোটেল সব সময় ব্যতিক্রম কিছু করতে চেষ্টা করে। খাবারের ক্ষেত্রেও আমরা বিষয়টি অত্যন্ত নজরদারি করি। কারণ আমরা চাই আমাদের হোটেলে আসা সব ক্লায়েন্ট সেটিস্পাই হোক। সে লক্ষ্য মাথায় রেখে এবার আনলাম ইন্ডিয়ান ঐতিবাহী খাবার আইটেম ‘ জৈন থালী’। সংস্কৃতি প্রতি মূহুর্তে চেঞ্জ হচ্ছে। তার সাথে তাল মিলাতে আমরা এই খাবার আইটেমটি চালু করেছি। আশানুরূপ সাড়াও পাচ্ছি।’

সর্বশেষ সংবাদ

কক্সবাজারে ৫ উপজেলায় জয় ‍উঠলো যাদের ঘরে

২৫ মার্চের গণহত্যা ও প্রাসঙ্গিক ভাবনা

টেকনাফে নুরুল আলম ,ফেরদৌস আহমদ জমিরী, তাহেরা আক্তার মিলি নির্বাচিত

মহেশখালীতে শরীফ বাদশা ,জহির উদ্দিন , মিনোয়ারা নির্বাচিত

অধ্যক্ষ ফজলুল করিম-ফরিদ-রমজান-নূরী-আনসার জেলার শ্রেষ্ঠ শিক্ষক হলেন

কাপ্তাইয়ের রাইখালীতে হাতির আক্রমণে ১জনের মৃত্যু

লামায় কাঠ বোঝাই ট্রাক উল্টে ৩ শ্রমিক আহত

ইমারত নকশা অনুমোদন, গৃহনির্মাণ সংক্রান্ত বিষয়ে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ’র কর্মশালা সম্পন্ন

ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী কাইয়ুম উদ্দিনের নির্বাচনী শোডাউন

প্রাথমিক শিক্ষা সমাপনীতে বৃত্তি পেয়েছে রাফিয়া তাবাচ্ছুম পুষ্প

নৌকাকে ডুবিয়ে জিতেছে আওয়ামী লীগের বিদ্রোহীরা

টেকনাফে আ’লীগের বিদ্রোহী প্রার্থী নুরুল আলম বিশাল ব্যবধানে চেয়ারম্যান নির্বাচিত

রামু উপজেলায় নব নির্বাচিত চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের অভিনন্দন

উন্নয়ন অব্যহত রাখতে নৌকার প্রার্থী জুয়েলকে ভোট দিন-মেয়র মুজিব

বই মার্কার প্রার্থী রশিদ মিয়া নিরলস প্রচারণা

লোহাগাড়া উপজেলা নির্বাচন ৩১ মার্চ

মাঠ চষে বেড়াচ্ছেন ভাইস-চেয়ারম্যান প্রার্থী আবদুর রহমান

নৌকাকে হারিয়ে জিতেছে কাজল

মহেশখালীতে স্বতন্ত্র প্রার্থী শরিফ বাদশা বেসরকারীভাবে চেয়ারম্যান নির্বাচিত

চট্টগ্রাম মেডিকেল কলেজ ও হাসপাতালে বিশ্ব যক্ষ্মা দিবস পালিত