শাহেদ মিজান, সিবিএন:
বঙ্গবন্ধু গোল্ডকাপ আর্ন্তজাতিক ফুটবল টুর্ণামেন্টের সেমিফাইনাল ম্যাচ দু’টি কক্সবাজার বীরশ্রেষ্ঠ রুহুল আমিন স্টেডিয়ামে অনুষ্ঠিত হচ্ছে। ৯ ও ১০ অক্টোবর কক্সবাজারের ঐতিহ্যবাহী এই স্টেডিয়ামে এ ম্যাচ দুটি মাঠে গড়াবে। জাতির পিতার নামের বঙ্গবন্ধু গোল্ডকাপের গুরুত্বপুর্ণ দুটি ম্যাচ সফল ও সুন্দর আয়োজনে জেলা ক্রীড়া সংস্থা ব্যাপক প্রস্তুতি নিয়েছে।

কক্সবাজার জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক অনুপ বড়ুয়া অপু জানান,  বঙ্গবন্ধু গোল্ডকাপ আর্ন্তজাতিক ফুটবল টুর্ণামেন্টের সেমিফাইনাল ম্যাচ দু’টি কক্সবাজারে হচ্ছে।  মঙ্গলবার (৯ অক্টোবর) বেলা আড়াইটায় মুখোমুখি হবেন তাজিকিস্তান বনাম ফিলিপাইন। বুধবার (১০ অক্টোবর) বেলা আড়াইটায় মুখোমুখী হবে স্বাগতিক বাংলাদেশ বনাম ফিলিস্তিন। এই দুটি ম্যাচ উপলক্ষ্যে কক্সবাজার বীরশ্রেষ্ঠ রুহুল আমিন স্টেডিয়ামকে অত্যন্ত সুন্দর করে সাজানো হয়েছে। নেয়া হচ্ছে সব ধরনের প্রস্তুতি।

এদিকে এ উপলক্ষে আজ সোমবার (৮ অক্টোবর) কক্সবাজারের একটি তারকামানের হোটেলে পৃথক সংবাদ সম্মেল করেছে অংশ নেয়া দলগুলো। দুপুরে আয়োজিত সংবাদ সম্মেলনে ফিলিপাইন, ফিলিস্তিন, তাজিকিস্তান একই জায়গায় পৃথক পৃথকভাবে প্রেস ব্রিফিং করেন। পরে বিকালে কক্সবাজার রুহুল আমিন ষ্টেডিয়ামে অনুশীলনের সময় স্বাগতিক বাংলাদেশ দলের পক্ষে ম্যানেজার সত্যজিদ রায় সাংবাদিকদের ব্রিফিং করেন।

এসময় সংবাদ সম্মেলনে ফিলিপাইনের কোচ জোসে মালিনি, অধিনায়ক মিছা, ফিলিস্তিন দলের কোচ আলদানি নুর উদ্দিন, অধিনায়ক আবদেলতিফ বাহদারি, তাজিকিস্তান দলের কোচ আরিসা টুরটা, অধিনায়ক ও বাংলাদেশ দলের ম্যানেজার সত্যজিত রায়।

আন্তর্জাতিক এই দুটি খেলা কক্সবাজার হওয়ায় তারা আনন্দিত এবং আবহাওয়া তাদের অনুকুলে কাজ করবে বলে জানায়। এছাড়াও এই দুটি সেমি ফাইলে অংশ নেয়া প্রতিটি দল একে অপরের তীব্র প্রতিদ্বন্দ্বি এবং শক্তিশালী। সব দলই তাদের সেরা দল হয়ে মাঠে নামার ঘোষনা করা হয়।

উল্লেখ্য, ছয়টি দলের অংশগ্রহণে গত ১ অক্টোবর সিলেট স্টেডিয়ামে বঙ্গবন্ধু গোল্ডকাপ আর্ন্তজাতিক ফুটবল মাঠে গড়ায়। বঙ্গবন্ধুর নামে আর্ন্তজাতিক এ ফুটবল টুর্ণামেন্টে স্বাগতিক বাংলাদেশ, লাওস, ফিলিপাইন, প্যালেস্টাইন, নেপাল ও তাজিকিস্তান অংশগ্রহন করেন। ১২ অক্টোবর ঢাকাস্থ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •