ডেস্ক নিউজ:
চট্টগ্রাম-কক্সবাজার রুটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইটের চাহিদা বাড়ছে। চলতি বছরের মার্চে যাত্রা শুরুর পর প্রথমদিকে যাত্রীদের আগ্রহ তেমন ছিল না। নিয়মিত ফ্লাইট চালু থাকায় ধীরে ধীরে যাত্রী চাহিদা বাড়তে থাকে। বর্তমানে সপ্তাহে মোট তিনটি ফ্লাইট চলাচল করে এই রুটে। প্রতিমাসে এ রুটে তিন হাজার যাত্রী পরিবহন করে বিমান। এ রুটে চাহিদা দিনদিন বাড়ার বিষয়টি নিশ্চিত করেছেন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মার্কেটিং অ্যান্ড সেলস বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) আশরাফুল আলম।

রোববার দুপুরে তিনি বলেন, চাহিদা আরও বাড়লে এই রুটে আরও ফ্লাইট দেয়ার চেষ্টা করবে বিমান। ফ্লাইট সংখ্যা বাড়িয়ে প্রতিদিন পরিচালনা করার সিদ্ধান্তও আসতে পারে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মহা-ব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজ বলেন, এই রুটে যাত্রী বাড়ার কারণ হলো, পর্যটকরা এই রুটে কক্সবাজার যাচ্ছেন। তাই এ রুটে আমরা ফ্লাইট বাড়ানোর পরিকল্পনা করছি।

বিমান সূত্রে জানা গেছে, চলতি বছরের মার্চে প্রথমদিকে ১৬২ আসনের বোয়িং ৭৩৭-৮০০ সিরিজের বিমানে যাত্রী পরিবহন করলেও যাত্রীদের সাড়া ভালো না থাকায় পরে সিদ্ধান্ত পরিবর্তন করে বিমান কর্তৃপক্ষ। এখন ৭৪ সিটের ড্যাশ-৮ সিরিজের বিমানে ধারণক্ষমতার ৮৫ শতাংশ যাত্রী পরিবহন করছে বিমান। সপ্তাহে তিনটি ফ্লাইটে যাত্রী নিয়ে ঢাকা থেকে রওনা দিয়ে চট্টগ্রাম পৌঁছে বিমান। চট্টগ্রাম থেকে যাত্রী নিয়ে কক্সবাজারের উদ্দেশ্যে রওনা দেয়। চট্টগ্রাম থেকে প্রায় প্রতিটি ফ্লাইটে গড়ে ৪০ জন যাত্রী উঠেন।

২০১৭ সালের অক্টোবর মাস থেকে চট্টগ্রাম-কক্সবাজার রুটে সপ্তাহে মাত্র একদিন ফ্লাইট চালু করেছিল বিমান বাংলাদেশ এয়ারলাইন্স । কিন্তু বিমানের ফ্লাইট শিডিউল ভুল ও যৌক্তিক না হওয়া এবং যথেষ্ট প্রচারণা না থাকায় এই রুটে ব্যাপক সম্ভাবনা থাকা সত্ত্বেও তখন যথেষ্ট যাত্রীর সাড়া মেলেনি। পরে সিদ্ধান্ত পরিবর্তন করে গত মার্চ থেকে নিয়মিত ফ্লাইট চালু করলে যাত্রীদের সাড়া বেড়ে যায়। যাত্রীরা বিমানকে বেছে নেয়ার কারণ হচ্ছে, এই রুটে বাংলাদেশ বিমান ছাড়া অন্য কোনো ফ্লাইট নেই। কক্সবাজার যেতে ঢাকা থেকে সবগুলো বিমান সংস্থার অনেক ফ্লাইট থাকলেও চট্টগ্রাম থেকে রয়েছে কেবল বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

উল্লেখ্য, এখনকার সময়সূচিতে সপ্তাহে সোমবার, বৃহস্পতি ও শনিবার চট্টগ্রাম থেকে কক্সবাজার যাবে বিমানের ফ্লাইট। সকাল ৮টা ৪০ মিনিটে চট্টগ্রাম থেকে ছেড়ে ৯টা ২০ মিনিটে পৌঁছবে। আর পৌনে ৯টায় কক্সবাজার থেকে ছেড়ে ১০টা ২৫ মিনিটে চট্টগ্রাম পৌঁছবে। এখন চট্টগ্রাম থেকে কক্সবাজার যাওয়ার ভাড়া সর্বনিম্ন ২ হাজার ১০০ টাকা আর কক্সবাজার থেকে চট্টগ্রামে আসার ভাড়া সর্বনিম্ন ২ হাজার ১০০ টাকা।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •