আবদুল মজিদ,চকরিয়াঃ
চকরিয়ায় তিন দিনব্যাপী চতুর্থ জাতীয় উন্নয়ন মেলা শেখ রাসেল মিনি স্টেডিয়ামে শনিবার সন্ধ্যায় নানা কর্মসূচীর মধ্যদিয়ে সম্পন্ন হয়েছে। চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নূরুদ্দিন মুহাম্মদ শিবলী নোমান এর সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন চকরিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব জাফর আলম, বিশেষ অতিথি উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন চৌধুরী, চকরিয়া পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী, মহিলা ভাইস চেয়ারম্যান সাফিয়া বেগম শম্পা, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) খোন্দকার মো: ইখতিয়ার উদ্দিন আরাফাত, চকরিয়া থানার ওসি মো: বখতিয়ার উদ্দিন চৌধুরী, চকরিয়া কলেজের অধ্যক্ষ একেএম গিয়াস উদ্দিন, উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা আতিক উল্লাহ, পল্লী বিদ্যুতের ডিজিএম মোছাদ্দেকুর রহমান, প্রেসক্লাবের সভাপতি আবদুল মজিদ, চিরিংগা ইউপি চেয়ারম্যান আলহাজ্ব জসিম উদ্দিন, কাকারা ইউপি চেয়ারম্যান শওকত ওসমান, লক্ষ্যারচর ইউপি চেয়ারম্যান গোলাম মোস্তফা কাইছার, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক কাউছার উদ্দিন কচিরসহ সকল ইউপি চেয়ারম্যান, সরকারী-বেসরকারী দপ্তরের কর্মকর্তাবৃন্দ, রাজনীতিবীদরা, সাংবাদিকগন এবং বিভিন্ন শ্রেণী পেশার ব্যক্তিবর্গ। অনুষ্ঠানের সঞ্চালনা করেন উপজেলা শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) আনোয়ারুল কাদের।
সমাপনী অনুষ্ঠানে মেলায় স্থাপিত ৭০টি স্টলের মধ্যে সরকারী ও বেসরকারী দুইভাগে বিভক্ত করে যুগ্ম ২টিসহ ৩টি করে ৬টি পুরস্কার এবং সকল স্টলকে শান্তনা পুরস্কার ক্রেস্ট ও সনদ তুলে দেন অতিথিরা। মেলায় সরকারি দপ্তরে ১ম স্থান উপজেলা ভূমি অফিস, ২য় কৃষি অফিস, যৌথভাবে ৩য় পল্লী বিদ্যুৎ অফিস ও প্রাণী সম্পদ অফিস এবং বেসরকারি দপ্তরে ১ম স্থান পৌরসভা, ২য় এনজিও ক্রেল ও ৩য় ফাসিয়াখালী ইউপি নির্বাচিত হয়েছেন।
৩দিন ব্যাপী মেলায় সকাল থেকে রাত পর্যন্ত উপচে পড়া ভীড় ছিল দর্শনার্থীদের। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের কোমলমতি শিক্ষার্থী থেকে শুরু করে সব বয়সি শ্রেণী পেশার নারী-পুরুষ মেলায় এসে নিজ নিজ পছন্দনীয় জিনিস দেখেছে। সমাপনীতে সন্ধ্যায় আলোচনা ও পুরস্কার বিতরণ শেষে দেশের বাছাইকৃত শিল্পীদের উপস্থিতিতে মণোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান করা হয়েছে। অনুষ্ঠানে দুর-দুরান্ত থেকে আগত হাজার হাজার দর্শকস্রোুতা উপস্থিত হয়ে গান উপভোগ করেন।প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান জাফর আলম বলেন, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন মানুষের ঘরে ঘরে পৌছে গেছে। যা উন্নয়ন মেলার মাধ্যমে আজ প্রমাণিত হয়েছে। তাই আগামীতে আবারো শেখ হাসিনার সরকার প্রতিষ্টায় সকলকে কাজ করার আহবান জানান।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •