সোয়েব সাঈদ :

কক্সবাজারের কলাতলী আদর্শ উচ্চ বিদ্যালয়ে ছাত্র-ছাত্রীদের বিনামূল্যে দন্ত চিকিৎসা সেবা এবং ঔষধ বিতরণ করা হয়েছে। ঢাকার উত্তরা ‘সাপ্পোরো ডেন্টাল কলেজ এন্ড হসপিটাল’ এর ডিপার্টমেন্ট অফ ডেন্টাল পাবলিক হেলথ এর উদ্যোগে ‘ওরাল হেলথ সার্ভে ক্যাম্প’ এ চিকিৎসা সেবা দেয়া হয়। গতকাল শনিবার (৬অক্টোবর) দিনব্যাপী এ চিকিৎসা ক্যাম্পে বিদ্যালয়টির ৫শতাধিক ছাত্র-ছাত্রীদের চিকিৎসা সেবা দেয়া হয়। এতে সার্বিক সহযোগিতায় ছিলো এপেক্স ক্লাব অফ কক্সবাজার।

সাপ্পোরো ডেন্টাল কলেজ এন্ড হসপিটাল’ এর সহযোগী অধ্যাপক ডা. মুহাম্মদ তাওফিক হোছাইন চৌধুরী, সহকারি অধ্যাপক ডা. সুজন কান্তি নাথ ও ডা. আশিক এলাহি নুর এর নেতৃত্বে ১৫ জন শিক্ষক ও শতাধিক শিক্ষার্থী এতে অংশ নেন।

সকালে সাপ্পোরো ডেন্টাল কলেজ এন্ড হসপিটাল এর চিকিৎসক ও শিক্ষার্থীরা বিদ্যালয়ে পৌছলে তাদের ফুল দিয়ে বরণ করেন, রামু খুনিয়াপালং ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ঢাকা হলি কেয়ার ডায়াগনষ্টিক সেন্টারের স্বত্ত্বাধিকারি মো. আবদুল্লাহ সিকদার।

এসময় এপেক্স ক্লাব অফ কক্সবাজার এর প্রতিষ্ঠাতা এডভোকেট আয়াছুর রহমান, সাবেক জেলা গভর্ণর এডভোকেট রমিজ আহমদ, বিশিষ্ট সাংবাদিক শামসুল হক শারেক, খুনিয়াপালং ইউপি চেয়ারম্যান আবদুল মাবুদ, খুনিয়াপালং ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ঢাকা হলি কেয়ার ডায়াগনষ্টিক সেন্টারের স্বত্ত্বাধিকারি মো. আবদুল্লাহ সিকদার, কলাতলী আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মুফিদুর রহমান, এপেক্স ক্লাব অফ কক্সবাজার এর সাধারণ সম্পাদক সুলতান আহমদ, সাবেক সভাপতি একেএম নোমান আব্বাসী, খুনিয়াপালং আওয়ামীলীগ সভাপতি আবদুল গফুর, যুবনেতা সালাহ উদ্দিন, সমাজসেবক মাহমুদুল হক কোম্পানী উপস্থিত ছিলেন।

ডা. মুহাম্মদ তাওফিক হোছাইন চৌধুরী জানান, নতুন দন্ত চিকিৎসকদের দক্ষতা বৃদ্ধির পাশাপাশি গ্রামীণ জনপদে চিকিৎসা সেবা দেয়ার অভিজ্ঞতা তারা এই ক্যাম্প থেকে অর্জন করতে পারে। এছাড়া সার্ভে ক্যাম্পে মূখের স্বাস্থ্য বিষয়ক বিভিন্ন পরামর্শ ও ফ্রি চিকিৎসা দেয়া হয়েছে।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •