পাকিস্তানের প্রধান বিরোধী দলীয় নেতা গ্রেফতার

প্রকাশ: ৬ অক্টোবর, ২০১৮ ০৮:৫০

পড়া যাবে: [rt_reading_time] মিনিটে


(FILES) In this file photo taken on July 27, 2018, Shahbaz Sharif (2R), the younger brother of ousted Pakistani Prime Minister Nawaz Sharif and head of Pakistan Muslim League-Nawaz (PML-N), gestures as he speaks during an All Parties Conference in Islamabad. – Pakistan opposition leader Shahbaz Sharif was arrested on October 5 for graft, officials said, the latest corruption allegation against the Sharif political dynasty that was ousted from power by ex-cricketer Imran Khan in elections this summer. (Photo by AAMIR QURESHI / AFP)

ডেস্ক নিউজ:
পাকিস্তানের প্রধান বিরোধী দলীয় নোতা শাহবাজ শরিফ গ্রেফতার হয়েছেন। দুর্নীতির অভিযোগে শুক্রবার লাহোরে তাকে গ্রেফতার করা হয়। শাহবাজ সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের ছোট ভাই। তিনি দীর্ঘদিন পাঞ্জাব প্রদেশের মুখ্যমন্ত্রী ছিলেন।

আহসানিয়া হাউজিং দুর্নীতির মামলায় দেশটির ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি ব্যুরোর (এনএবি) লাহোর কার্যালয়ে শাহবাজকে গ্রেপ্তার করা হয়। এই মামলা জিজ্ঞাসাবাদের জন্য তাঁকে সেখানে তলব করা হয়েছিল। আগামীকাল শনিবার তাঁকে রিমান্ডে নেওয়ার জন্য আবেদন করা হবে।

তবে এনএবি এখনো শাহবাজকে গ্রেপ্তারের কথা আনুষ্ঠানিকভাবে জানায়নি। এ সংক্রান্ত কাগজপত্র ঠিক করার পর গ্রেপ্তারের ঘোষণা দেওয়া হবে। ডনের খবরে বলা হয়েছে, শাহবাজ শরিফকে এনএবির লাহোরের কার্যালয়ে রেখে তাঁর ব্যক্তিগত গাড়ি ও নিরাপত্তাকর্মীদের বের করে দেওয়া হয়েছে। এনএবির লাহোর কার্যালয়ের বাইরে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে।

দুর্নীতির মামলায় শাহবাজের বড় ভাই নওয়াজ শরিফের ১০ বছরের কারাদণ্ডাদেশ দিয়েছেন দেশটির অ্যাকাউন্টিবিলিটি আদালত। একই সঙ্গে নওয়াজের মেয়ে মরিয়ম নওয়াজকে সাত বছর ও জামাতা সফদারকে এক বছর কারাদণ্ডাদেশ দেওয়া হয়। গ্রেপ্তার হয়ে কিছুদিন কারাগারে থাকার পর হাইকোর্টের আদেশে তাঁরা আপাতত জামিনে আছেন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •