আবার সরওয়ার-সভাপতি, সোলতান-সাধারণ সম্পাদক

ফারুক আহমদ, উখিয়া:

দলীয় নেতাকর্মীদের উচ্ছ্বাস, আমেজ ও ব্যাপক উপস্থিতির মধ্যে দিয়ে উখিয়া উপজেলা বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলন ও কাউন্সিল অধিবেশন গতকাল সম্পন্ন হয়েছে। ইউনিয়ন, ওয়ার্ড ও গ্রামগঞ্জ থেকে তৃণমূল পর্যায়ে স্বস্তপুর্ত উপস্থিতিতে সম্মেলনটি জনসভায় পরিণত হয়। বাকশালী আওয়ামীলীগ সরকার প্রতিহিংসায় পরায়ন হয়ে সাবেক প্রধানমন্ত্রী দলের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে সাজানো মামলায় কারাগারে আটকিয়ে রাখা এবং সারা দেশে দলীয় নেতাকর্মীদের বিরুদ্ধে একের পর এক গায়েবী মামলা দায়ের করে দমন পীড়ন ও নির্যাতনের প্রতিবাদ এবং নিরপক্ষ সরকারের অধিনে জাতীয় সংসদ নির্বাচনের দাবী জানাতে শত শত নেতাকর্মীরা বৃষ্টি উপেক্ষা করে খন্ড খন্ড মিছিল, ব্যানার, ফেস্টুন নিয়ে সম্মেলনে যোগদান করেছে বলে জানিয়েছেন তৃণমূলের কর্মীরা। উক্ত সম্মেলনে উপস্থিতি কাউন্সিলারদের মতামত নিয়ে সভাপতি পদে সরওয়ার জাহান চৌধুরী ও সাধারণ সম্পাদক পদে সোলতান মাহমুদ চৌধুরী কে পুন:রায় ঘোষনা দেন প্রধান অতিথি জেলা বিএনপির সভাপতি, সাবেক হুইপ শাহজাহান চৌধুরী। এসময় সাবেক চেয়ারম্যান নুরুল কবির চৌধুরী ও তারেক মাহমুদ চৌধুরী রাজিবকে সাংগঠনিক সম্পাদক নির্বাচিত করা হয়।

রাজাপালং আবুল কাশেম নুর জাহান চৌধুরী উচ্চ বিদ্যালয় খেলার মাঠে উখিয়া উপজেলা বিএনপির দ্বি-বার্ষিক কাউন্সিল অধিবেশন উদ্বোধন করেন প্রধান অতিথি সাবেক সংসদ সদস্য শাহজাহান চৌধুরী। উপজেলা বিএনপির সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান সরওয়ার জাহান চৌধুরীর সভাপতিত্বে উক্ত সম্মেলনে প্রধান বক্তা ছিলেন, জেলা বিএনপির সাধারণ সম্পাদক এডভোকেট শামীম আরা স্বপ্না। এসময় সাংগঠনিক রিপোর্ট ও শোক প্রস্তাব পাঠ করেন উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সোলতান মাহমুদ চৌধুরী।

প্রধান অতিথির বক্তব্যে জেলা বিএনপির সভাপতি, সাবেক সংসদ সদস্য শাহজাহান চৌধুরী বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন এক তরফা ও নির্বাচন থেকে বিএনপিকে দূরে রাখতে দলের চেয়ারপার্সন সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে আওয়ামীলীগ সরকার সাজানো মামলা দিয়ে কারাগারে আবদ্ধ করে রেখেছে। এদেশের জনগণ খালেদা জিয়া ছাড়া কোন নির্বাচন হতে দেবে না। তাই অবিলম্বে খালেদা জিয়াকে নি:শর্ত মুক্তি ও নিরপক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবী আদায় করার জন্য নেতাকর্মীদেরকে কঠিন ইস্পাতের ন্যায় আন্দোলনে ঝাপিয়ে পড়ার আহ্বান জানান তিনি।

সাধারণ সম্পাদক সোলতান মাহমুদ চৌধুরী ও সহ-সভাপতি অধ্যাপক তহিদুল আলম তহিদের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন, যথাক্রমে জেলা বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক এম. মোক্তার আহমদ ও জেলা ছাত্রদলের সভাপতি শাহদত হোসেন রিপন। বক্তব্য রাখেন, জালিয়াপালং উত্তর শাখার সভাপতি ফজলুল কাদের মেম্বার, জালিয়াপালং দক্ষিণ শাখার সভাপতি সোলতান আহমদ মেম্বার, হলদিয়া দক্ষিণ শাখার সভাপতি জামাল মাহমুদ, হলদিয়া উত্তর শাখার সভাপতি সাইফুল্লাহ সিকদার, রতœাপালং এম.গফুর উদ্দিন, রাজাপালং দক্ষিণ শাখার সভাপতি শাহজাহান আলী, রাজাপালং উত্তর শাখার সভাপতি মোহাম্মদ সেলিম উদ্দিন, পালংখালী ইউনিয়ন সভাপতি মনির আহমদ, উপজেলা যুবদলের সভাপতি আহসান উল্লাহ, ছাত্রদলের সভাপতি আরফাত হোসেন চৌধুরী। শুরুতেই কোরআন তেলওয়াত করেন উলামা দলের সভাপতি মাওলানা নুরুল হাসান আজাদ যুক্তিবাদী।

সম্মেলনে উপস্থিত ছিলেন, জেলা বিএনপির সদস্য চেয়ারম্যান নুরুল আমিন চৌধুরী, সাবেক চেয়ারম্যান আলহাজ্ব ফজলুল করিম চৌধুরী, সাবেক চেয়ারম্যান নুরুল কবির চৌধুরী, জুহুর আহমদ চৌধুরী, এডভোকেট আবু তাহের, এডভোকেট ছৈয়দুল আলম।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •