সিবিএন:

ইঞ্জিনে হঠাৎ ত্রুটি দেখা দেওয়ায় কক্সবাজার থেকে ঢাকাগামী ইউএস বাংলার বোয়িং উড়োজাহাজ আকাশে ওঠেনি। আজ শুক্রবার বেলা পৌনে ২টায় ফ্লাইটি ঢাকার উদ্দেশে উড়াল দেওয়ার কথা ছিল।
তবে নিয়মিত চেকআপে ত্রুটি দেখা দেওয়ায় ফ্লাইটে যাত্রী তুলেনি কর্তৃপক্ষ। আর ত্রুটি সরাতে ইঞ্জিনিয়ারকে খবর পাঠানো হয়েছে বলে জানিয়েছে ইউএস বাংলার একটি সূত্র।

সময়সূচি অনুযায়ী, আজ বেলা পৌনে ২টায় কক্সবাজার ত্যাগ করার কথা ছিল। কিন্তু ফ্লাইটটি বিকেল সাড়ে ৪টা পর্যন্ত উড়াল দেয়নি। এমনকি ইঞ্জিনিয়ারও এখনো এসে পৌঁছাননি।
বিমানবন্দর সূত্র জানায়, ঢাকাগামী ইউএস বাংলা বোয়িং ১৪২ উড়োজাহাজিটি প্রায় দেড় শতাধিক যাত্রী ছিল। তবে বোয়িংটিতে ত্রুটি দেখা দেওয়ায় কোনো যাত্রীকেই ফ্লাইটে উঠতে দেওয়া হয়নি

এ বিষয়ে ওই ফ্লাইটের যাত্রী অ্যাভোকেট মাহামুদুল্লাহ বলেন, তিনিসহ প্রায় শতাধিক যাত্রী অপেক্ষায় রয়েছেন। ইউএস বাংলা কর্তৃপক্ষ তাদের সঙ্গে লুকোচুরি করছে। ত্রুটি কিসে তাও বলছে না। উল্টো যাত্রীদের সঙ্গে খারাপ আচরণ করছে।

ইউএস বাংলার কর্মী সুরুত আলম বলেন, বোয়িংটি দুপুরের দিকে ঢাকা থেকে যাত্রী নিয়ে কক্সবাজার আসে। পরে চেকআপে এয়ারকুলে ছোট একটি সমস্যা দেখা দেয়। ত্রুটি সারাতে কাজ করা হচ্ছে। আশা করা হচ্ছে, কিছুক্ষণের মধ্যেই বিমানটি উড়ালের জন্য উপযোগী হবে।

কক্সবাজার বিমানবন্দরের ম্যানেজার আসাদুদজামান বলেন, যান্ত্রিক ত্রুটি সারাতে কতক্ষণ সময় লাগবে বলা সম্ভব নয়।
গত ২৬ সেপ্টেম্বর কক্সবাজারগামী ইউএস বাংলার বিমানের চাকায় সমস্যা দেখা দেওয়ার কারণে সেটি কক্সবাজার ল্যান্ড করতে না পেরে পুনরায় ফিরে গিয়ে চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দরে অবতরণ করে