বান্দরবান প্রতিনিধি:

বান্দরবান জেলা সরকারি প্রাথমিক শিক্ষক সমিতির একাংশের নেতৃবৃন্দ সাধারণ শিক্ষকদের পক্ষ থেকে শুক্রবার সকালে এক প্রেসব্রিফিং করেছেন। শিক্ষক নেতারা বলেন,অগণতান্ত্রিক উপায়ে গঠিত থানচি,বান্দরবান সদর এবং রোয়াংছড়ি উপজেলা শিক্ষক সমিতির কমিটি বাতিল এবং সাধারণ শিক্ষকদের হয়রানীমুলক বদলী ও কথিত ডেপুটেশন ব্যবস্থার বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহবান জানান। তারা অভিযেগ করেন গত ১৫বছর ধরেই বিলুপ্ত জেলা সরকারি প্রাথমিক শিক্ষক সমিতির ব্যানারে কমিটির অবৈধভাবে পদ দখল করে নানামুুখি সুযোগ সুবিধথা আদায় করছেন।

শুক্রবার সকালে বান্দরবান প্রেসক্লাবের সভাকক্ষে জাগ্রত শিক্ষক সমাজের ব্যানারে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে বান্দরবান সদর এবং রোয়াংছড়ি উপজেলায় কর্মরত ২০জন প্রধান শিক্ষক-শিক্ষিকা উপস্থিত ছিলেন। তারা জেলা শিক্ষক সমিতির বর্তমান কমিটির নেতৃবৃন্দের বিরুদ্ধে ক্ষমতার অপব্যহার,অর্থআত্মসাত করাসহ নানান অভিযোগ তুলেন। শিক্ষার মান উন্নয়নে ডেপুটেশন বাতিল,সাধারণ শিক্ষকদের ভয়-ভীতি ও হয়রানীমুলক বদলী এবং বিভেদ সৃষ্টি বন্ধ করা,জেলা সরকারি প্রাথমকি শিক্ষক সমিতির আয়-ব্যয়ের উৎস ও হিসাব সকলের সামতে তুলে ধরা এবং বিলুপ্ত প্রাথমিক শিক্ষক সমিতির ব্যানার ব্যবহার করে সুবিধা আদায় বন্ধ করার দাবি তুলেন।

শিক্ষক নেতৃবৃন্দ বলেন, এসব অভিযোগ বিষয়ে পার্বত্য জেলা পরিষদ কর্তৃপক্ষের কাছে লিখিতভাবে জানানো হবে সাধারণ শিক্ষকদের পক্ষ থেকে। জেলার সরকারি প্রাথমিক বিদ্যালয়সমুহে কর্মরত শিক্ষবৃন্দ নানামুখি চাপে থাকায় স্বাধীনভাবে শিক্ষাদান করতে পারছেন না এবং ক্ষমতা দখলদারদের কারণে শিক্ষার মানদন্ডও ক্রমশ হ্রাস পাচ্ছে। শিক্ষক নেতা প্রধান শিক্ষক ফরিদউদ্দিন এবং বসন্তা তচঙ্গাসহ বেশকজন শিক্ষক প্রেস ব্রিফিং করেন।