আলমগীর মানিক,রাঙামাটি:

সরকারী চাকুরিতে ক্ষুদ্র নৃগোষ্ঠিদের ক্ষেত্রে কৌটা পদ্ধতি বহাল রাখতে সুপারিশ করবে পার্বত্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। বৃহস্পতিবার রাঙামাটিতে অনুষ্ঠিত স্থায়ী কমিটির ৩৫তম বৈঠক পরবর্তী এই ব্যাপারে সরকারের কাছে জোর সুপারিশ জানাবে বলে জানিয়েছেন স্থায়ী কমিটির সভাপতি র.আ.ম উবায়দুল মোকতাদীর চৌধুরী-এমপি।

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের কর্ণফুলী কক্ষে আয়োজিত ৩৫তম বৈঠকের শুরুতে আলোচনাপর্বের শুরুতে এই মন্তব্য করেছেন তিনি। এসময় পার্বত্য মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর ঊশৈসিং এমপি, ২৯৯নং রাঙামাটি আসনের সংসদ সদস্য ঊষাতন তালুকদার, রাঙামাটি জেলা পরিষদের চেয়ারম্যান বৃষ কেতু, খাগড়াছড়ি জেলা পরিষদের চেয়ারম্যান কংজরি চৌধুরীসহ পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান তরুন কান্তি ঘোষ, পার্বত্য মন্ত্রণালয়ের সচিব, সংসদ সচিবালয়ের সচিবসহ পার্বত্য চট্টগ্রামের বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধিবর্গ এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

বৈঠকে জানানো হয়, পার্বত্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি কোনো কাজ বাস্তবায়ন করেনা। বিভিন্ন সেক্টর থেকে সংসদ সদস্যসহ সংশ্লিষ্ট্যরা স্থায়ী কমিটির মিটিংয়ে যেসকল বিষয় উত্থাপন করে, সেগুলোর বিষয়ে যাচাই-বাছাই করে সরকারের উদ্বর্তন কর্তৃপক্ষের কাছে তুলে ধরে পার্বত্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি। এই সুপারিশের আলোকেই পরবর্তীতে বিষয়গুলো বাস্তবায়ন করে সরকার এমন মন্তব্য করে সভাপতি বলেন, আমরা মনে করছি স্থায়ী কমিটির অনেকগুলো সাফল্য রয়েছে।