ইমাম খাইর, সিবিএন:
বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল প্রতিযোগিতার দুটি সেমিফাইনাল ম্যাচ আগামী ৯ ও ১০ অক্টোবর কক্সবাজার বীরশ্রেষ্ঠ রুহুল আমিন স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। প্রতিদিন বেলা আড়াইটায় ম্যাচ শুরু হবে। জাতির জনকের নাম এই টুর্ণামেন্টে স্বাগতিক বাংলাদেশসহ ছয়টি দল অংশ নিচ্ছে। দলগুলো হলো- বাংলাদেশ, লাউস, নেপাল, ফিলিস্তিন, ফিলিপাইন ও  তাজিকিস্তান।
বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল প্রতিযোগিতা ১ অক্টোবর সিলেট স্টেডিয়ামে শুরু হয়েছে। বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) আয়োজিত এই টুর্ণামেন্টে সিলেট পর্বে উদ্বোধনী ম্যাচে প্রতিপক্ষ লাউসকে ১-০ গোলে পরাজিত করে বাংলাদেশ ইতোমধ্যে সেমি-ফাইনাল পর্ব অনেকটাই কনফার্ম করেছে। কোচ জেমি-ডে ও জামাল ভূঁইয়ার নেতৃত্বে দলটিতে কক্সবাজারের ৪ জন তরুণ তুর্কি রয়েছে। এরা হলেন- জাতীয় তারকা সবুজ, ইব্রাহিম, জিকু ও সুশান্ত ত্রিপুরা। ঘরের মাঠেই এসব লোকাল হিরুরা মাঠ মাতাবেন।
বুধবার (অক্টোবর) বিকালে কক্সবাজার বীরশ্রেষ্ঠ রুহুল আমিন স্টেডিয়ামে প্রেস ব্রিফিং করে বিস্তারিত জানান বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল যোগিতা-২০১৮ কক্সবাজার ভেন্যুর সদস্য সচিব ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ মাহিদুর রহমান।
তিনি জানান, কক্সবাজার স্টেডিয়ামে বারো হাজার দর্শক খেলা উপভোগ করতে পারবে। দর্শকদের জন্য টিকিটের মূল্য নির্ধারণ করা হয়েছে গ্যালারিতে প্রতিজন ১০০ টাকা এবং চেয়ারে ২০০ টাকা। দর্শকদের জন্য প্রতিদিন থাকছে একটি মিনিস্টার টিভিএস মোটরসাইকেল, একটি মিনিস্টার ফ্রিজ ও একটি মিনিস্টার এলইডি টিভি।
তিনি আরো জানান, কক্সবাজার শহর ও আটটি উপজেলার গুরুত্বপূর্ণ স্থানের ব্যাংকসমূহে ৪ অক্টোবর থেকে টিকিট বিক্রি করা হবে। খেলার সার্বিক নিরাপত্তার দায়িত্বে থাকছে পুলিশ, র‌্যাব, বিজিবি ও বিপুল সংখ্য আনসার সদস্য।
তিনি মনে করেন, বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল আয়োজনের মধ্য দিয়ে কক্সবাজার বীর শ্রেষ্ট রুহুল আমিন স্টেডিয়াম পেতে যাচ্ছে ফুটবলে আন্তর্জাতিক ভেন্যু। র্এই মাধ্যমে কক্সবাজারের পর্যটন ও স্পোর্টস ছড়িয়ে পড়বে বিশ্বময়।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- জেলা ক্রিড়া সংস্থার সাধারণ সম্পাদক অনুপ বড়ুয়া অপু, সহসভাপতি অধ্যাপক জসিম উদ্দিন, মোঃ জসিম উদ্দিন, বাফুফের সদস্য বিজন বড়ুয়া, জেলা ক্রিড়া সংস্থার যুগ্মসম্পাদক হারুনুর রশিদ, পেকুয়া উপজেলা ক্রিড়া সংস্থার সভাপতি শাহজাহান চৌধুরী, রামু উপজেলা ক্রিড়া সংস্থার সভাপতি সুবির বড়ুয়া ভুলু, জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি ফজলুল করিম সাঈদী।
  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •