প্রেস বিজ্ঞপ্তি :

কক্সবাজার শহরে মাংস ব্যবসায়ী রাজা মিয়াকে ‘অন্যায়ভাবে’ সাজা ও জরিমানা করার প্রতিবাদে মঙ্গলবার থেকে অনির্দিষ্টকালের জন্য মাংস বিক্রি বন্ধের ঘোষণা দিয়েছে কক্সবাজার শহরের মাংস ব্যবসায়ীরা। সংগঠনের পক্ষ থেকে এই ঘোষণা দেয়া হয়। অন্য দিকে রাজা মিয়াকে ‘অন্যায়ভাবে’ সাজা ও জরিমানা মওকুপের জন্য জেলা প্রশাসককে স্মারকলিপি দিয়েছে কক্সবাজার শহরের মাংস ব্যবসায়ীরা। গতকাল মঙ্গলবার মাংস ব্যবসায়ী সমিতির সভাপতি নূরুল আলমের নেতৃত্বে এই স্মারকলিপি দেন। এসময় আরো ছিলেন সিনিয়র সহ-সভাপতি নূরুল ইসলাম, সহ-সভাপতি শফিকুল ইসলাম মাঝু, সাধারণ সম্পাদক মামুনুর রশিদ, বেলাল সওদাগর পুতু সওদাগর, কাদের সওদাগর জসিম উদ্দীন আকাশ, আবদুর রহিম, রফিক উদ্দীন।

স্মারকলিপিতে তারা বলেন, রাজা মিয়া ষড়যন্ত্রের শিকার হয়েছে। দীর্ঘদিন ধরে রাজামিয়া বৈধ অনুমতি নিয়ে সুনামের সাথে ব্যবসা করে আসছে। কিন্তু কোনো রকম তথ্য যাচাই না করে ও প্রমাণ ছাড়াই তাকে সাজা প্রদান করা হয়েছে। যে পশুকে অসুস্থ বলা হয়েছে ম্যাজিস্ট্রেট পশুটির মাংস পরীক্ষা করেনি। এর সুষ্ঠু বিচারের দাবীকে গত ২৭ সেপ্টেম্বর আমরা মানববন্ধন করেছিপাশাপাশি মধ্যরাতে উদ্দেশ্যমূলক ভ্রাম্যমান আদালত পরিচালনা করা কতটুকু স্বচ্ছ তা খতিয়ে দেখার দাবী জানাচ্ছি।

ব্যবসায়ীরা আরো বলেন- সাজা দেয়ার ছয়দিন অতিবাহিত হলেও মামলার কোনো নথিপত্র সরবরাহ করা হচ্ছে না। যার কারণে আপিলের সুযোগ থেকে বঞ্চিত হচ্ছি। পরিবারের একমাত্র আয়ের মাধ্যমে কারাগারে থাকায় তার পরিবারে নেমে এসেছে মানবেতর জীবন-যাপন।