প্রেস বিজ্ঞপ্তিঃ

প্রথমবারের মতো কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে শনিবার বিকেল ৩.০০ টায় উদ্ভোদন হয় আন্তঃবিভাগীয় বিতর্ক প্রতিযোগিতার চুড়ান্ত পর্বের। আইন বিভাগের লেকচারার এবং সিবি আইইউ ডিবেটিং সোসাইটির মডারেটর নাসরিন সুলতানা এবং ইংরেজি বিভাগের লেকচারার নওরিন তামান্নার দ্বৈত সঞ্চালনায় এই বিতর্ক প্রতিযোগিতার উদ্ভোদন ঘোষণা করেন অনুষ্টানের প্রধান অতিথি বিশ্ববিদ্যালয় ট্রাস্টি বোর্ডের সাধারণ সম্পাদক এবং বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্টাতা লায়ন মুজিবুর রহমান। সভাপতিত্ব করেন এম.এম. মোশাররফ করিম, এসোসিয়েট প্রফেসর, কম্পিউটার সাইন্স এন্ড ইলেকট্রনিক্স।উক্ত অনুষ্টানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ..বিশ্ববিদ্যালয়ের রেজিষ্ট্রার নাজিম ঊদ্দিন সিদ্দিকি, এক্সাম কন্ট্রোলার এ.এস.এম সাইফুর রহমান, ইসলামিক শিক্ষা বিভাগীয় প্রধান বেলাল নূর আজিজি, ব্যবসায়িক অনুষদ বিভাগীয় প্রধান রাজিদুর রহমান,ইংরেজি বিভাগ প্রধান তাসনিয়া ফারজানা, আইন বিভাগ প্রধান এ.এস.এম তাজউদ্দিন আহমেদ এবং হসপিটাল এন্ড টুরিজম ডিপার্টমেন্ট প্রধান শাকিল আহমেদ।

মূলত সাংসদীয় বিতর্ক হিসেবে আইন বিভাগ এবং ইংরেজি বিভাগের মধ্যে ফাইনাল পর্বের বিতর্ক অনুষ্ঠিত হয়। ” মত প্রকাশের স্বাধীনতা” বিষয়ে উক্ত আন্তঃবিভাগীয় বিতর্কে চ্যাম্পিয়ন পুরষ্কার অধিকার করে আইন বিভাগ এবং রানার আপ পুরষ্কার অধিকার করে ইংরেজি বিভাগ। আইন বিভাগ প্রধান এ.এস.এম তাজউদ্দিন আহমেদ উক্ত সাংসদীয় বিতর্কে স্পিকারের ভূমিকা পালন করেন এবং বিচারক হিসেবে দায়িত্ব পালন করেছেন বিশ্ববিদ্যালয়ের রেজিষ্ট্রার নাজিম ঊদ্দিন সিদ্দিকি, এক্সাম কন্ট্রোলার এ.এস.এম সাইফুর রহমান, ইসলামিক শিক্ষা বিভাগীয় প্রধান বেলাল নূর আজিজি, ব্যবসা প্রশাসন বিভাগীয় প্রধান রাজিদুর রহমান।

বিতর্কের শেষে টুর্নামেন্ট সেরা বিতার্কিক হিসেবে ক্রেস্ট গ্রহণ করেন আইন বিভাগের ছাত্র সচিব কর্মকার এবং ফাইনালের সেরা বিতার্কিক হিসেবে ক্রেস্ট গ্রহণ করেন ইংরেজি বিভাগের ছাত্রী মিফতাহুল জান্নাত।
প্রধান অতিথি লায়ন মুজিবুর রহমান সেরা দুইজন বিতার্কিককে ল্যাপটপ দেওয়ার ঘোষণার মধ্য দিয়ে মূলত বিতর্ক প্রতিযোগিতা সমাপ্ত হয়।