মহেশখালীতে আটক বিএনপি নেতাকর্মীদের নি:শর্ত মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহার দাবি জেলা বিএনপির

প্রেস বিজ্ঞপ্তি: 
মহেশখালীতে বিনা কারণে দলের উপজেলা অস্থায়ী কার্যালয় থেকে আটক নিরীহ আটজন নেতাকর্মীদের নি:শর্ত মুক্তি ও আরো অনেকের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছে কক্সবাজার জেলা বিএনপি। এই দাবি জানিয়ে জেলা বিএনপির পক্ষে এক প্রতিবাদ বিবৃতি দিয়েছেন জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য শাহজাহান চৌধুরী এবং সাধারণ সম্পাদক এড. শামীম আরা স্বপ্না। জেলা বিএনপি দপ্তর সম্পাদক ইউসুফ বদরী স্বাক্ষরিত গণমাধ্যমে এই বিবৃতি প্রেরণ করেন।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, জানতে পেরেছি দলের উপজেলা অস্থায়ী কার্যালয়ে অবস্থান করা সময়ে পুলিশ বিনা উস্কাকানি এবং কোনো অভিযোগ ছাড়াই জেলা বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক আতাউল্লাহ বোখারীসহ বিএনপি ও অঙ্গ-সংগঠনের আটজন নেতাকর্মীকে গ্রেফতার করে নিয়ে যায়। সরকারের ইন্ধনে পুলিশ এই ঘটনায় কল্পকাহিনী সাজিয়ে দুটি মিথ্যা মামলা দায়ের করেছে। ওইসব মামলায় অত্যন্ত পরিকল্পিতভাবে বিএনপি ও অঙ্গ-সংগঠনের নিবেদিতপ্রাণ নেতাকর্মীদের টার্গেট করে আসামী করা হয়েছে। এসব সাজানো মামলায় ১২৯ নেতাকর্মীকে আসামী করা হয়েছে। তাদের মধ্যে রয়েছে- জেলা বিএনপির সহ-সভাপতি এড. নূরুল আলম, উপজেলা বিএনপির আহ্বায়ক আবু বক্কর ছিদ্দিক, যুগ্ম-আহ্বায়ক আমিনুল হক চৌধুরী, এড সালামত উল্লাহ রানা, পৌর বিএনপির সভাপতি মঞ্জুর আলম, উপজেলা যুবদলের সভাপতি মোস্তফা কামাল, সাধারণ সম্পাদক আমান উল্লাহ, পৌর যুবদলের সভাপতি আনোয়ার হোসেন মঞ্জু, ছাত্রদলের সভাপতি আরাফাত হোসেন রিয়াদ, সাধারণ সম্পাদক আবুল কাশেম, সাংগঠনিক সম্পাদক সালাহ উদ্দীনসহ বিএনপি ও অঙ্গ-সঙ্গ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

বিবৃতিতে নেতৃবৃন্দ আরো বলেন, ‘আগামী জাতীয় নির্বাচনকে সামনে রেখে সরকার ভীত হয়ে বিএনপি ও অঙ্গ-সংঠনের নেতাকর্মীদের ধরপাকড় শুরু করেছে। এরই অংশ হিসেবে মহেশখালীতেও সরকারের উর্ধ্বতন মহলের পরিকল্পনায় আটজন বিএনপি নেতাকর্মীকে গ্রেফতার করে সাজানো মামলা দিয়ে আরো ১২৯জন নেতাকর্মীকে মিথ্যা মামলায় আসামী করেছে। এর উদ্দেশ্য নির্বাচনে সামিল হতে না পারতে নেতাকর্মীদের এলাকা ছাড়া করা। তাদের এলাকা ছাড়া করে তাদের নিজেদের নীলনকশার নির্বাচনের পরিকল্পনা করছে। কিন্তু তাদের পরিকল্পনা কখনো সফল হবে না।’ নেতৃবৃন্দ রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত, ষড়যন্ত্রমূলক মিথ্যা ও বানোয়াট মামল প্রত্যাহার ও আটককৃত নেতাকর্মীদের নি:শর্তে মুক্তির দাবি জানিয়েছেন।

সর্বশেষ সংবাদ

ভারুয়াখালীতে স্কুলছাত্রকে অপহরণের চেষ্টা  ‘ভাই গ্রুপের’

আজ আন্তর্জা‌তিক মাতৃভাষা দিবস

মুজিবুর রহমান ও এমপি জাফরের দোয়া নিলেন ফজলুল করিম সাঈদী

মাতৃভাষার প্রতি আগ্রহ হারাচ্ছে রাখাইনদের নতুন প্রজন্ম

শুদ্ধ সংস্কৃতির চর্চার মধ্য দিয়ে অপশক্তিকে রুখতে হবে- মেয়র মুজিব

একুশে ফেব্রুয়ারি : প্রাপ্তি ও প্রত্যাশা

টেকনাফে সাড়ে ১৫ লক্ষ টাকার স্বর্ণালংকার উদ্ধার

চকরিয়ায় শিশু ও নারী নির্যাতন মামলার ৫ বছরের সাজাপ্রাপ্ত আসামী গ্রেপ্তার

২০ হাজার ইয়াবাসহ দুইজন আটক

এডভোকেট রানা দাশগুপ্তের সাথে কক্সবাজার জেলা নেতৃবৃন্দের মতবিনিময়

ইসলামে মাতৃভাষার গুরুত্ব ও তাৎপর্য

ঈদগাঁওতে পুজা কমিটির সম্মেলন নিয়ে সংঘাতের আশংকা

কক্সবাজার সিটি কলেজে শিক্ষকদের জন্য আইসিটি প্রশিক্ষণ শুরু

উখিয়ায় হাতির আক্রমণে রোহিঙ্গা যুবকের মৃত্যু

এস আলম গ্রুপের ৩ হাজার ১৭০ কোটি টাকার কর মওকুফ

মালয়েশিয়ায় ভবনে আগুন : বাংলাদেশিসহ নিহত ৬

মহেশখালীতে মনোনয়ন দৌড়ে এগিয়ে মোস্তফা আনোয়ার

চকরিয়ায় ইয়াবাসহ দুই ব্যবসায়ী আটক

চকরিয়ার চেয়ারম্যান পদে ২ জনসহ ৫ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

কোর্টরুমে সাংবাদিকদের প্রবেশাধিকার নিশ্চিত করতে হবে : প্রধান বিচারপতি