এক ব্রীজে পাল্টে যাচ্ছে বাইশারীর ১০ গ্রামের জীবন চিত্র

আব্দুর রশিদ, বাইশারী: 

পার্বত্য জেলা বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী ইউনিয়নের পশ্চিম বাইশারী গ্রামের যাতায়াতের একমাত্র মাধ্যম গর্জন ছড়ার উপর একটি ব্রীজ নির্মান হওয়ায় পাল্টে যাচ্ছে দশ গ্রামের জীবন মানের চিত্র। দীর্ঘকাল যাবৎ ব্রীজটির অভাবে হাজারো মানুষ চরম দূর্ভোগের শিকার হয়েছে। বর্ষা মৌসুমে ছাত্র ছাত্রীরা বিদ্যালয়ে যেতে অনেক দূর্ভোগ পোহাতে হতো। বর্তমানে ব্রীজটি নির্মানের ফলে করলিয়ামুরা, হলুদিয়াশিয়া, গোদাম পাড়া, ইসলামিয়া বালিকা মাদ্রাসার ছাত্রী, বাইশারী উচ্চ বিদ্যালয় ও কলেজের ছাত্র, ছাত্রীরা সহ হাজারো জনসাধারন সহজে যাতায়ত করা সম্ভব হয়েছে।

তাছাড়া এই অবহেলিত জনপদ এখন অনেক উন্নত হবে বলে জানান, স্থানীয় বাসিন্দা আলহাজ মোঃ ইলিয়াছ সওদাগর। তিনি জানান গ্রামটি শিক্ষা দিক্ষায় এগিয়ে থাকলেও এই ব্রীজটির জন্য অনেক পিছিয়ে ছিল।

বাইশারী বাজার থেকে গ্রামটির অবস্থান অতি নিকটে হলে ও ব্রীজটির জন্য বাজারঘাট, স্কুল, মাদ্রাসায় যেতে এক কিলোমিটার ঘুরে যেতে হতো। এখন সহজেই যাতায়ত করা যাচ্ছে। লাগব হয়েছে চরম দূর্ভোগ। তাই তিনি ইউপি চেয়ারম্যান মোঃ আলম কোম্পানিকে ধন্যবাদ জানান।

শাহ নুরদ্দিন মাদ্রাসার সিনিয়র শিক্ষক মাওলানা আবদুল গফুর জানান, দীর্ঘদিন পরে হলে ও ব্রীজটি নির্মাণ হওয়ায় কোমলমতি শিক্ষার্থীরা এবং বয়স্ক লোকজনেরা সহজে যাতায়াত করতে পারছেন। তিনি ব্রীজটি নির্মানের দায়িত্বে নিয়োজিত সকলের প্রতি মোবারক বাদ জানান। তাছাড়া পরিষদ চেয়ারম্যান মোঃ আলম কোম্পানীর আন্তরিকতাকে স্বাগত জানান।

বাইশারী ইউপি চেয়ারম্যান মোঃ আলম কোম্পানী বলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈচিং এমপি মহোদয়ের ঐকান্তিক প্রচেষ্টা ও আন্তরিকতায় বাইশারীতে শুধু ব্রীজ নয় স্কুল, কলেজ মাদ্রাসা, মসজিদ, বৌদ্ধ বিহার, মন্দির রাস্তাঘাট সহ শতকোটি টাকার উন্নয়ন মুলক কাজ চলছে। আগমীতেও এই কাজের ধারা বাহিকতা অব্যাহত থাকবে। তিনি আরো বলেন ব্রীজটির উভয় পাশের জন্য আলাদা বরাদ্ধ রেখে আরো উন্নত করে গাড়ী যাতায়তের ব্যবস্থা করে দেওয়া হবে এবং গূদাম পাড়া সংযোগ সড়ক পর্যন্ত ব্রীক সলিন দেওয়ার চেষ্টা করা হবে।

সর্বশেষ সংবাদ

চকরিয়া থানার ওসি’র সাথে বৌদ্ধ সুরক্ষা পরিষদের সৌজন্য সাক্ষাৎ

“ঘূর্ণিঝড় ফনি, কক্সবাজার উখিয়া চাকরীর মেলার জন্য হল শনি!”

কর্ণফুলীসহ ৫ নদী নিয়ে মাস্টারপ্ল্যান তৈরি করা হয়েছে : নৌ প্রতিমন্ত্রী

আনসার সদস্য কাশেমের যাতায়াত বিমানে, থাকেন বিলাসবহুল হোটেলে

চকরিয়ায় বিদ্যুৎ অফিস ঘেরাও করল বিক্ষুব্ধ মুসল্লীরা

লিংকরোডে এ.কে মটরস এর শো-রুম উদ্বোধন

পোকখালীতে গৃহবধুর ঝুলন্ত লাশ উদ্ধার

ট্রাকের তেলের ট্যাংকে লুকানো ৫০ হাজার ইয়াবাসহ ২ পাচারকারী আটক

সাংবাদিক সংসদ কক্সবাজার’র নতুন কমিটি গঠিত

বিজিবির পোশাক পরে শো-রুম থেকে ৫০টি স্মার্টফোন ছিনতাই

হজযাত্রীদের ভিসা আবেদনের আগে বিমানের টিকিট কিনতে হবে

ছাত্রলীগের একজনকে স্থায়ী ও চারজনকে সাময়িক বহিষ্কার

কক্সবাজার ট্রাভেল এজেন্ট এসোসিয়েশনের কমিটি পুনর্গঠন

কেএফসিতে এতিম শিশুদের সম্মানে ইফতার মাহফিল

সিয়াম সাধনার মাধ্যমে তাকওয়াভিত্তিক সমাজ বিনির্মাণ করতে হবে

সাধু সেজে চাঁদাবাজি!

গুহায় মোদির ধ্যান নিয়ে টুইঙ্কেলের তিরস্কার!

চট্টগ্রামস্থ চকরিয়া সমিতির ইফতার মাহফিল অনুষ্ঠিত

জালিয়াত চক্রের হোতা বেলাল গ্রেপ্তার

‘বাঁধন’ কক্সবাজার সরকারি কলেজ পরিবারের ইফতার মাহফিল সম্পন্ন