শাহেদ মিজান, সিবিএন:
‘বাংলাদেশ ক্রিকেট দিয়ে বিশ্বে রাজত্ব করলেও ফুটবলের ঐতিহ্য হারিয়ে যাওয়ার পথে। তবুও ফুটবল এখনো বাংলাদেশের তৃণমুলের জনপ্রিয় খেলা। কিন্তু কতিপয় মানুষের অবহেলার কারণে এই খেলাটি আজ দুর্দশায় পতিত রয়েছে। সেই আশির দশকের ফুটবলের সোনালী দিন ফিরিয়ে আনতে যাত্রা করেছে ‘বাংলাদেশ জেলা ও বিভাগীয় ফুটবল এসোসিয়েশন’। এই সংস্থা তৃণমুল থেকে কৃতি ফুটবলার খুঁজে বের করে ক্রিকেটের মতো বাংলাদেশের ফুটবলকেও বিশ্ব দরবারে আলোকিত করতে আপ্রাণ কাজ করবে।

২৯ সেপ্টেম্বর কক্সবাজারে ‘বাংলাদেশ জেলা ও বিভাগীয় ফুটবল এসোসিয়েশন’র অনুষ্ঠিতব্য সাধারণ সভা উপলক্ষ্যে শুক্রবার (২৮ সেপ্টেম্বর) কক্সবাজারের এক হোটেলে আয়োজিত এক সংবাদ একথা জানানো হয়।

উক্ত সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন, ‘বাংলাদেশ জেলা ও বিভাগীয় ফুটবল এসোসিয়েশন’র মহাসচিব তরফদার রুহুল আমিন, চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সিরাজুদ্দীন মোঃ আলমগীর, এই সংগঠনের আরেক শীর্ষ কর্মকর্তা আশিকুর রহমান মিঠু, কর্মকর্তা ও ফেনী জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক আমিন হোসেন বাহার ও কক্সবাজার জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক অনুপ বড়–য়া অপু।

বক্তারা জানান, বাংলাদেশ জেলা ও বিভাগীয় ফুটবল এসোসিয়েশন’ প্রতিষ্ঠিত হওয়ার স্বল্প সময়ের মধ্যে তৃণমূলের ফুটবলকে তরান্বিত করতে অনেক উদ্যোগ নিয়েছে। ইতিমধ্যে ৩৯টি জেলায় ফুৃটবল টুর্নামেন্ট আয়োজন করেছে। অচিরেই ৬৪ জেলা ও আট বিভাগকে সমন্বয় করে শেখ কামাল ফুটবল টুর্ণামেন্ট আয়োজন করা হবে।

বক্তারা বলেন, ফুটবল ফেড়ারেশন ও ক্রীড়া সংস্থার সাথে আমাদের কোনো প্রতিযোগিতা নেই। বরং তাদের সাথে সমন্বয় করে আমরা কাজ করবো। সবার সম্মিলিত প্রচেষ্টায় বাংলাদেশের ফুটবলের সোনালী দিন ফিরিয়ে এনে তা বিশ্ব দরবারে ছড়িয়ে দেবো।’

এই লক্ষ্যেকে বাস্তবায়ন করতে আগামীকাল ২৯ সেপ্টেম্বর কক্সবাজারের হোটেল কক্স টুডে তে আয়োজিত হচ্ছে ‘বাংলাদেশ জেলা ও বিভাগীয় ফুটবল এসোসিয়েশন’র সাধারণ সভা। এতে প্রধান অতিথি থাকবেন বিসিবির সভাপতি ও ‘বাংলাদেশ জেলা ও বিভাগীয় ফুটবল এসোসিয়েশন’র উপদেষ্টা নাজমুল হাসান পাপন ও ‘বাংলাদেশ জেলা ও বিভাগীয় ফুটবল এসোসিয়েশন’র সভাপতি চট্টগ্রাম সিটি মেয়র আ.জ.ম নাসির।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •