এম.মনছুর আলম, চকরিয়া: 

 চকরিয়ায় থানা পুলিশ অভিযান চালিয়ে চিহ্নিত অস্ত্রধারী, হত্যা, দাঙ্গা-হাঙ্গামা, ছিনতাই,চুরিসহ ৬ মামলার পরোয়ানাভুক্ত পলাতক আসামী নুরুল হক (৩৫) নামের এক সন্ত্রাসীকে গ্রেফতার করেছে পুলিশ। এসময় তার কাছ থেকে দেশীয় তৈরি একটি (এলজি) অস্ত্র ও দুই রাউন্ড তাজা কার্তুজ উদ্ধার করা হয়েছে। বুধবার রাত ১০টার দিকে উপজেলার বানিয়ারছড়া ষ্টেশন এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। ধৃত সন্ত্রাসী নুরুল হক বরইতলী ইউনিয়নের মছনিয়াকাটা এলাকার মৃত নজু মিয়া প্রকাশ টুনু মিয়ার ছেলে।

পুলিশ সূত্রে জানায়,কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়ক সংলগ্ন বানিয়ারছড়া ষ্টেশন এলাকায় চিহ্নিত অস্ত্রধারী নুরুল হক নামের হত্যা মামলার পালাতক আসামী অবস্থান করছে এরখম গোপন সংবাদ পেয়ে ওসির নির্দেশে বুধবার রাত ১০টার দিকে পুলিশের একটি টীম ওই এলাকায় অভিযান চালায়। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে দৌড়ে পালিয়ে যাওয়ার সময় থানার উপপরিদর্শক (এস আই) তানবির আহমদ ও এস আই গাজী মাঈন উদ্দিনের নেতৃত্বে সঙ্গীয় পুলিশ নিয়ে তাকে ঘেরাও করে গ্রেফতার করা হয়। গ্রেপ্তারের পর তাকে স্থানীয় জনতার সামনে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করা হলে সে স্বীকার করে তার বিরুদ্ধে থানায় একাধিক মামলা রয়েছে। পরে পুলিশ দফায় দফায় জিজ্ঞাসাবাদ করলে তার তথ্যের ভিত্তিতে পহরচাঁদা ব্রীজের অদূরে ছড়াখালের পাশোক্ত বাঁশ ঝোপ থেকে দেশীয় তৈরি একটি অস্ত্র (এলজি) ও দুই রাউন্ড তাজা কার্তুজ উদ্ধার হয়। চকরিয়া থানার ওসি মো: বখতিয়ার উদ্দিন চৌধুরীর নির্দেশনায় এস আই তানবির আহমদ ও এস আই গাজী মাঈন উদ্দিনসহ একদল পুলিশ এ অভিযানে অংশ নেয়।

এ ব্যাপারে চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.বখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন,বরইতলী এলাকার শীর্ষ সন্ত্রাসী নুরুল হককে অস্ত্র ও গুলিসহ পুলিশ অভিযান চালিয়ে গ্রেফতার করতে সক্ষম হয়। তার বিরুদ্ধে থানায় অস্ত্র, হত্যা, দাঙ্গা-হাঙ্গামা, ছিনতাই, চুরিসহ ৬টি মামলা রয়েছে।ধৃত সন্ত্রাসীর বিরুদ্ধে বেআইনী অস্ত্র রাখার দায়ে থানায় আরো একটি মামলা রুজু করা হয়েছে।বৃহস্পতিবার তাকে আদালতে সোপর্দ করে রিমান্ডের আবেদন করা হবে বলেও জানান তিনি।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •