মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সাবেক সংসদ সদস্য লুৎফুর রহমান কাজলের আবেদনমূলক একটি ফেসবুক স্টাটাস সচেতন মহলে বেশ সাড়া ফেলেছে। স্টাটাসে তিনি ডান, বাম, মধ্যপন্থী, জাতীয়তাবাদী, ধর্মীয়, পেশাজীবীসহ সকল নাগরিককে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে স্বাধীনভাবে ভোটাধিকার প্রয়োগের পরিবশ সৃষ্টির জন্য স্ব স্ব স্থান থেকে উদ্যোগী হওয়ার আহবান জানিয়েছেন। যদি গণতন্ত্র বিপন্ন হয়, তাহলে জণগন হেরে যাবে বলে তিনি এ স্টাটাসে উল্লেখ করেছেন। ২৫ সেপ্টেম্বর মঙ্গলবার লুৎফুর রহমান কাজলের নিজস্ব ফেসবুক পেইজে পোস্টকৃত এ স্টাটাসটি ইতিমধ্যে শেয়ার, কমেন্ট, লাইক দিয়ে ইন্টারনেটে ব্যাপকভাবে ভাইরাল হয়ে গেছে। বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির মৎস্যজীবী বিষয়ক সম্পাদক লুৎফুর রহমান কাজলের স্টাটাসটি হুবহু তুলে ধরা হলো – ” মধ্য, বাম, ডান সহ সকল রাজনৈতিক দল এবং বাংলাদেশের নাগরিকদের উচিত আগামী জাতীয় সংসদ নির্বাচনে স্বাধীনভাবে নিজেদের ভোটাধিকার প্রয়োগের পরিবেশ সৃষ্টি করা। গণতন্ত্র বিপন্ন হলে জণগন হেরে যাবে।”
লুৎফুর রহমান কাজলের প্রেরনাময়ী এ স্টাটাসটি সম্পর্কে কক্সবাজার জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এডভোকেট মোহাম্মদ ছৈয়দ আলম বলেন, সময়োপযোগী ও অত্যন্ত আবেদনময়ী এই পোস্ট। এক্ষেত্রে দায়িত্বশীল ব্যাক্তিবর্গ তাঁদের দায়িত্ব যথাযথ পালনে ব্যর্থ হলে সাধারন জনগণ তাঁদের কখনো ক্ষমা করবেনা। কক্সবাজার প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও দৈনিক সৈকত সম্পাদক মাহবুবুর রহমান বলেন, লুৎফুর রহমান কাজলের এই স্টাটাস ভোট ও গণতন্ত্রপ্রিয় এদেশের মানুষকে উজ্জ্বীবিত করেছে। ৫২, ৭১, ৯০ সালে এদেশের মানুষ অধিকার রক্ষার আন্দোলনে হারেনি।
সঠিক নেতৃত্ব পেলে জণগন এখনো সুসংগঠিত হয়ে ভোট ও গণতান্ত্রিক অধিকার সুরক্ষা করতে সক্ষম হবে ইনশাল্লাহ্। কক্সবাজার জেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাবেক সভাপতি বোরহান উদ্দিন আহমদ চৌধুরী বলেন, লুৎফুর রহমান কাজলের সার্বজনীন এই স্টাটাস চলমান রাজনৈতিক সংকটকালে জণগনের জন্য এক ঐতিহাসিক দিকনির্দেশনা। যেন এক অমীয় বাণী। এই দিকনির্দেশনায় সাড়া দিয়ে সকলকে স্বাধীন ও নিরপেক্ষভাবে ভোট প্রয়োগের অধিকার সুনিশ্চিত করা দরকার।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •