কক্সবাজার শহরে বেড়েই চলছে চুরি ছিনতাই

উসমান গণি ইলিঃ
কক্সবাজার শহরে বেড়ে চলছে চুরি ছিনতাই। বিশেষ করে গোলদিঘী পাড় এলাকায় অপরাধ বাড়ছে। প্রায় সময় পথচারী ঘটনার শিকার হচ্ছে। সর্বস্ব হারাচ্ছে। অনেকে ছিনতাইকারীদের হাতে ছুরিকাহত হচ্ছে। স্থানীয় ব্যবসায়ীরাও ছিনতাইকারী সিন্ডিকেটের হাতে জিম্মি হয়ে পড়েছে। গোলদিঘির পাড় থেকে হাসপাতাল সড়কের মেথরপট্টি পর্যন্ত ছিনতাইকারী চক্রের অনেকটা রামরাজত্ব কায়েম হওয়ায় উদ্বিগ্ন এলাকাবাসী।
খোঁজ নিয়ে জানা গেছে, ২০ সেপ্টেম্বর গোলদিঘী পাড় মারকাজ মসজিদের পাশের নতুন ভবনে দুর্ধর্ষ চুরির ঘটনা ঘটে। একই দিন সাবেক সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোহাম্মদ সহিদুজ্জামানের বাসা থেকে গ্যাস সিলিন্ডারসহ বেশ কিছু মূল্যবান সরঞ্জাম চুরি হয়।
২২ সেপ্টেম্বর সদর হাসপাতালের স্টাফ কোয়ার্টারের পেছনে জাহাঙ্গীর ম্যানশন থেকে কক্সবাজার বাণীর স্টাফ রিপোর্টার এবিএম জমিরের বাসায় চুরির ঘটনার খবর পাওয়া যায়। দুর্বৃত্তরা টিনের চালা বেয়ে বিশেষ কৌশলে ভিতরে প্রবেশকরে নগদ টাকা, স্যামসাং Grand Prime plus মোবাইল মূল্যবান জিনিসপত্র নিয়ে গেছে।
একইদিন কক্সবাজর সরকারি বালিকা উচ্চবিদ্যালয়ের সামনে রাকিব স্টোর থেকে গ্রীল কেটে ক্যাশ থেকে নগদ ১০ হাজার টাকা ও মোবাইল কার্ড নিয়ে যায়।
হাসপাতাল সড়কের পাহারাদার ও ব্যবাসায়ীরা জানায়, ইদানিং চুরি-ছিনতাই বেড়ে গেছে। কিছুদিন আগে এলাকায় ভোরে ঘরের ভিতর প্রবেশ করে এক গৃহকর্তাকে ছুরিকাঘাত করে টাকা ও মোবাইল নিয়ে পালিয়ে যায়। এই এই রোড়ে পুলিশের টহল জোরালো করার দাবী জানিয়েছেন এলাকাবাসী।
গোল দিঘীর পাড়ের ব্যবসায়ীরা জানায়, হাসপাতাল সড়কে জেলা পুলিশের বসানো সিসিটিভি ক্যামেরার ফুটেজ দেখে চোর চিহ্নিত করা করা সম্ভব।
স্থানীয় সংবাদকর্মী উসমান গণি ইলি বলেন, রবিবার গভীর রাত সাড়ে ৩ টার দিকে একদল চোর আমার আমার বাসায় ঢুকে মোবাইল ও কিছু মূল্যবান জিনিসপত্র নিয়ে যায়। এরপর চেতন হয়ে আমি চিৎকার করলে স্থানীয়রা এগিয়ে আসে।
খোঁজ নিতে আসেন কক্সবাজার সরকারী উচ্চবিদ্যালয়ের সহকারী শিক্ষক হিরু, প্রবাসী মামা হান্নান মিয়া, পাশের দোকানদার মাওলানা মোরর্শেদ, জমিদার হান্নান মিয়া।
গত ২৩ সেপ্টেম্বর সকাল ১১টার দিকে চোরেরদল গোলদিঘী পাড় মরগেজ মসজিদ থেকে বিদ্যুতের তারসহ বোল্ড চুরি করার সময় হাতেনাতে ধরা পড়ে। পরে গণপিঠানি দিয়ে ছেড়ে দেয় জনগণ।
কক্সবাজার সদর মডেল থানার ওসি মোঃ ফরিদ উদ্দিন খন্দকার ওইসব এলাকায় পুলিশী টহল জোরদার এবং অপরাধীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে জানান।

সর্বশেষ সংবাদ

ড. কামালের আসল চেহারা উন্মোচিত: সজীব ওয়াজেদ জয়

গণমাধ্যমকর্মী আইন : যেসব সুবিধা পাবেন সাংবাদিকরা

৮ হাজার রোহিঙ্গাকে ‘স্বীকার’ করেছে মিয়ানমার

মালুমঘাট ডুলাহাজারা খুটাখালীতে পথসভায় ইলিয়াছ এমপি

চকরিয়ায় পুজা মন্ডপ পরির্দশনে জেলা প্রশাসক ও উপজেলা চেয়ারম্যান

রাষ্ট্র পরিবর্তনে আমার দু-কথা

বাংলাদেশ ব্যাংক থেকে এবার তথ্য চুরি

চকরিয়ায় অণ্ডকোষ চেপে কেড়ে নিল ছাত্রের প্রাণ

২ লাখ ৬ হাজার ৯২০ পিস বার্মিজ সিগারেটসহ মাদক ব্যবসায়ী আটক

কুতুবদিয়ায় অধিকাংশ শিক্ষা প্রতিষ্ঠানে শহীদ মিনার নেই

সেন্টমার্টিন দ্বীপে পর্যটন সীমিত করণ প্রত্যাহারের দাবীতে প্রধানমন্ত্রীর কাছে টুয়াকের স্মারকলিপি 

১১ দল নিয়ে জেলা ফুটবল লীগ শুরু হচ্ছে ২৬ অক্টোবর

রামুতে দু’জন আটক : ২৫ হাজার টাকা জরিমানা আদায়

উন্নয়নশীল দেশ গঠনে আওয়ামী লীগের বিকল্প নেই- কমল এমপি

কক্সবাজারের পেকুয়ায় ‘গায়েবী মামলা’য় ১৬ বিএনপি নেতা-কর্মী আসামি

প্রথম আলোর বিতর্ক উৎসব ২৯ অক্টোবর 

চেয়ারম্যানের উদ্যোগে ৫’শ শিক্ষার্থী পেল একবেলা খাবার

সনাতন ধর্মালম্বীদের পুলিশ সুপার শুভেচ্ছা জানিয়েছেন

কক্সবাজার-৪ আসনে ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী মাওলানা মোহাম্মদ শোয়াইব

পেকুয়ায় ছিনতাইয়ের শিকার চীনা নাগরিক