সিবিএন:
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, কামাল সাহেবরা যেটা গঠন করেছে, সেটা জাতীয় ঐক্য নয়। এটা হলো জগাখিচুড়ি মার্কা ঐক্য। ঐক্যের কথা বলে আলোচনা সভা ডেকে যারা ঝিমায় তাদের ঐক্য টিকবে বলে আমার বিশ্বাস হয় না। তাছাড়া এটা শুরুর আগে ছিল জাতীয় ঐক্য আর সম্প্রতি হয়ে গেছে ‘জাতীয়তাবাদী সাম্প্রদায়িক ঐক্য’। এ থেকে কিছু আশা করাটা বিএনপির দুঃস্বপ্ন।

সোমবার সকালে কক্সবাজারে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মন্ত্রী এ কথা বলেন।

এ সময় মন্ত্রী বলেন, প্রথম দিকে এ ঐক্যে ড. কামালের নেতৃত্বাধীন ‘জাতীয় ঐক্য প্রক্রিয়া’ ও ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরীর নেতৃত্বাধীন ‘যুক্তফ্রন্ট’ ভুক্ত বিভিন্ন দলকে দেখা গেলেও সাম্প্রতিক অনুষ্ঠানে বিএনপির শীর্ষ নেতারা তাদের মঞ্চে গিয়ে ঝিমুনি দিয়েছেন।

ঢাকা থেকে কক্সবাজার আসা পর্যন্ত সড়ক পথে যেসব পথসভা হয়েছে সেগুলোর একটার সমান লোক জমায়েত করার সক্ষমতাও বিএনপি বা জাতীয় ঐক্য কারোরই নেই। তাই তাদের জ্বালা শুরু হয়ে গেছে। এ অন্তর্জ্বালা-হতাশা থেকে তারা পাগলের প্রলাপ বকছে বলেও মন্তব্য করেন সেতুমন্ত্রী।

এ সময় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, ব্যারিস্টার নওফেল, শাহজাদা মহিউদ্দিন, জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক মেয়র মুজিবুর রহমান, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ওসমান গণিসহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।