নিজস্ব প্রতিবেদক:
মহেশখালী উপজেলার হোয়ানক ইউনিয়নের ফকিরখালী পাড়া এলাকায় রাতের আঁধারে মাহবুল আলম নামে এক প্রবাসী প্রতিবেশি মৃত আবদুর রহমানের পুত্র শাহাব উদ্দীনের ভিটার গাছ কেটে লুট করেছে। গত ২১ সেপ্টেম্বর গভীর রাতে এই ঘটনা ঘটে। এই ঘটনায় এলাকায় উত্তেজনা ও তোলপাড় চলছে।

ভুক্তভোগী শাহাব উদ্দীন জানান, মূল বাড়ির বসতভিটা ছাড়াও দূরে তার একটি বসতভিটা আছে। সেখানে তিনি বিভিন্ন প্রজাতির গাছ রোপন করেছেন। তার ওই বসতভিটার পাশে সম্প্রতি আবুল কালাম কালু নামে একজনের কাছ থেকে আরেকটি ভিটা ক্রয় করেন খোরশাপাড়া এলাকার মকবুল আহামদ লেডুর পুত্র প্রবাসী মাহবুল আলম। শাহাব উদ্দীনের রোপন একটি জামগাছ সীমানার পাশপাশি হওয়ায় তা রাতের আধারে কেটে শাহাব উদ্দীনের জায়গার দখল করে পিলার পুতে ঘেরাও দিয়ে দেয় প্রবাসী মাহবুব আলম।

শাহাব উদ্দীন বলেন, কোনো কথা ছাড়াই রাতের আঁধারে আমার বড় আকারের গাছটি কেটে ফেলা হয়েছে। কেটে ফেলা অন্তত ১০ হাজার টাকা দামের গাছটি গায়েব করে ফেলা হয়েছে। এমনকি গাছের মুন্ডা পর্যন্ত তুলে ফেলা হয়েছে।

এ ব্যাপারে স্থানীয় ইউপি সদস্য জকির আলম জানান, এই ঘটনার ব্যাপারে শাহাব উদ্দীন তার কাছে অভিযোগ করেছেন। বিষয়টি তিনি দেখবেন বলে জানিয়েছেন।