রে‌ডি‌য়েন্ট ফিস ওয়ার্ল্ডের মাধ্য‌মে গুরুত্বপূর্ণ তথ্য নতুন প্রজ‌ন্মের কা‌ছে পৌঁছা‌বে -মোস্তফা জব্বার

প্রকাশ: ২১ সেপ্টেম্বর, ২০১৮ ১১:৫২ , আপডেট: ২১ সেপ্টেম্বর, ২০১৮ ১১:৫৪

পড়া যাবে: [rt_reading_time] মিনিটে


ইমাম খাইর, সিবিএনঃ
রে‌ডি‌য়েন্ট ফিস ওয়ার্ল্ডের মাধ্য‌মে গুরুত্বপূর্ণ তথ্য নতুন প্রজ‌ন্মের কা‌ছে পৌঁছা‌বে। এ কারণে বাংলা‌দে‌শের সকল ছাত্র ছাত্রীর রে‌ডি‌য়েন্ট ফিস ওয়ার্ল্ডের একুরিয়াম অন্তত একবার দেখা উ‌চিত বলে মন্তব্য করেছেন বিজয় কীবোর্ডের জনক, তথ্য ও যোগা‌যোগ প্রযু‌ক্তিমন্ত্রী মোস্তফা জব্বার।
শুক্রবার (২১ সে‌প্টেম্বর) সন্ধ্যায় মন্ত্রী বাংলা‌দে‌শের প্রথম ফিস একু‌রিয়াম কক্সবাজার শহরের ঝাউতলায় স্থাপিত রে‌ডি‌য়েন্ট ফিস ওয়ার্ল্ড প‌রিদর্শনকালে প্রতিক্রিয়া ব্যক্ত করেন।
তিনি বলেন, এখা‌নে না আস‌লে আ‌মি‌ নি‌জেও জানতাম না যে আমা‌দের ব‌ঙ্গোপসাগ‌রে মাছ ও জলজ প্রাণীর এত বিশাল স্বর্গরাজ্য র‌য়ে‌ছে।
তি‌নি রে‌ডি‌য়েন্ট ফিস ওয়ার্ল্ড এর গ‌বেষণা সেল ”রে‌ডি‌য়েন্ট ওশ্যান রিসার্চ এন্ড এডু‌কেশন সেন্টার” ROREC এর মাধ্য‌মে সমু‌দ্রের মাছ ও জলজ প্রাণীকে নি‌য়ে এক‌টি মোবাইল অ্যাপ্স তৈরীর উপর গুরুত্ব আ‌রোপ ক‌রেন।
এর আগে মন্ত্রী রে‌ডি‌য়েন্ট ফিস ওয়ার্ল্ডে পৌঁছলে তাকে ফু‌লেল অভ্যর্থনা জানান ব্যবস্থাপনা প‌রিচালক মোঃ স‌ফিকুর রহমান চৌধুরী ও জেনা‌রেল ম্যা‌নেজার কাজী নিজামুল ইসলাম।
এসময় চট্টগ্রাম বিশ্ব‌বিদ্যাল‌য়ের সমুদ্র বিজ্ঞান ইন্স‌টি‌টিউট এর সহ‌যোগী অধ্যাপক ডঃ মোহাম্মদ মোস‌লেম উ‌দ্দিন মুন্না, রে‌ডি‌য়েন্ট লাইভ ফিস রেস্টু‌রেন্ট এর জেনা‌রেল ম্যানেজার ও শব্দায়ন আবৃ‌ত্তি একা‌ডেমীর প‌রিচালক জ‌সিম উ‌দ্দিন বকুল, ই‌ঞ্জিঃ মামুনুর রশীদ উপস্থিত ছিলেন।
মন্ত্রীর সা‌থে বিজয় ডি‌জিটাল ঢাকার সিইও জেস‌মিন জুঁই, ইন্টার‌নেট সা‌র্ভিস প্রোভাইডর এসা‌সি‌য়েশন এর প্রে‌সি‌ডেন্ট আ‌মিনুল হা‌কিম, ISPAB এর কর্মকর্তাবৃন্দ এবং কক্সবাজার আনন্দ মা‌ল্টিমি‌ডিয়া স্কুল প‌রিচালক রিয়াজ উল্লাহ উপ‌স্থিত ছি‌লেন।
বাংলা‌দে‌শে এই প্রথম বিশ্ব মা‌নের সী একু‌রিয়াম প্র‌তিষ্ঠা করায় উ‌দ্যোক্তা স‌ফিকুর রহমান চৌধুরী‌কে ধন্যবাদ জানান মোস্তফা জব্বার।‌